viral news of car

গাড়ি চুরি করে ৪৫০ কিমি দূরে ফেলে রেখে গেল ‘বিবেকবান’ চোর! চাইল ক্ষমা

নোটটিতে গাড়ির নম্বরও লেখা ছিল। এই নম্বরের সূত্র ধরেই পুলিশ গাড়ির আসল মালিকের হদিস পায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১২:৪৫
Share:

ছবি: সংগৃহীত।

বিবেকবান চোর! গাড়ি চুরি করেও বিবেকের তাড়নায় তা আবার ফেরতও দিয়ে গেল সে। রাজস্থানের বিকানেরের নাপাসায় পুলিশ একটি পরিত্যক্ত এসইউভি খুঁজে পায়। গাড়িটিতে কোনও নম্বর প্লেট ছিল না। তবে তিনটি হাতে লেখা নোটের সাহায্যে গাড়ির মালিককে খুঁজে বার করে পুলিশ।

Advertisement

সেই গাড়ির পিছনের অংশের কাচে একটি নোট পায় পুলিশ। যাতে লেখা ছিল, ‘‘এই গাড়িটি দিল্লির পালাম থেকে চুরি হয়েছে, দুঃখিত।’’ এর পাশে আরও একটি নোটে লেখা ছিল ‘‘আমি আমার ভারতকে ভালবাসি।’’ নোটটিতে গাড়ির নম্বরও লেখা ছিল। এই নম্বরের সূত্র ধরেই পুলিশ গাড়ির আসল মালিকের হদিস পায়। শেষ নোটটি গাডির উইন্ডস্ক্রিনে আটকানো ছিল। যাতে লেখা ছিল, এই গাড়িটি দিল্লি থেকে চুরি হয়েছে। দয়া করে পুলিশকে ফোন করে জানান। রবিবার স্থানীয় এক বাসিন্দা জয়পুর বিকানের হাইওয়ের একটি হোটেলের কাছে গাড়িটিকে পড়ে থাকতে দেখে এবং পুলিশে খবর দেয়।

বিকানেরের পুলিশ গাড়ির রেজিস্ট্রেশন নম্বরটি ব্যবহার করে দিল্লির পালম কলোনির বাসিন্দা গাড়ির মালিককে খুঁজে বার করে। গা়ড়ির মালিকও ১০ অক্টোবর থানায় গাড়ি চুরির অভিযোগ জানিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে। বিকানের থেকে দিল্লির দূরত্ব প্রায় ৪৫০ কিলোমিটারেরও বেশি। পুলিশের প্রাথমিক ধারণা গাড়িটি অপরাধের জন্য ব্যবহার করা হয়ে থাকতে পারে এবং কার্যসিদ্ধির পর তা ফেলে রেখে পালিয়েছে চোর।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement