Bizzare News

ঝাড়ুর মারেই রয়েছে ভিটামিন, প্রোটিন! ঝাড়ুর পুষ্টিগুণ দেখিয়ে বিক্রি চলছে দোকানে

১৩ শতাংশ ফ্যাট, ৬ শতাংশ কার্বোহাইড্রেটের পাশাপাশি রয়েছে এক গ্রাম প্রোটিনও। এ ছাড়াও নানাবিধ হিসাব লেখা রয়েছে সেই প্যাকেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৫:২২
Share:

—প্রতীকী ছবি।

ঝাড়ুর মধ্যে লুকিয়ে রয়েছে নানা ধরনের পুষ্টিগুণ। ভিটামিন এবং প্রোটিন ছাড়াও তাতে রয়েছে কার্বোহাইড্রেট, ফ্যাট, সোডিয়াম এবং তন্তুজাতীয় দ্রব্য। প্লাস্টিকের প্যাকেটে মোড়া রয়েছে এক একটি ঝাড়ু। খাবারের মোড়কের গায়ে যেমন তার উপাদান এবং পরিমাণের উল্লেখ থাকে, ঝাড়ুর প্যাকেটের মধ্যেও তেমন লেখা রয়েছে। যেন ঝাড়ু ঘর পরিষ্কারের জন্য নয়, বরং খাওয়ার জিনিস।

Advertisement

রেডিট মাধ্যমে এক নেটব্যবহারকারী এমনই একটি ছবি পোস্ট করেছেন (যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। ছবিতে দেখা যাচ্ছে, ঝাড়ুগুলি প্লাস্টিকের প্যাকেট দিয়ে মোড়া রয়েছে, সেখানে ১৫০ ক্যালোরির হিসাব দেওয়া হয়েছে। ১৩ শতাংশ ফ্যাট, ৬ শতাংশ কার্বোহাইড্রেটের পাশাপাশি রয়েছে এক গ্রাম প্রোটিনও। এ ছাড়াও নানাবিধ হিসাব লেখা রয়েছে সেই প্যাকেটে। কোনও বাজারে হয় তো এমন মোড়কে মুড়ে ঝাড়ু বিক্রি করা হচ্ছে। সেই ছবিই রেডিট মাধ্যমে পোস্ট করেছেন সেই নেটব্যবহারকারী।

এই ছবিটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে তা নিয়ে ঠাট্টা শুরু করেন নেটাগরিকেরা। কেউ বলেন, ‘‘এত দিনে বুঝলাম, মা কেন ঝাড়ু দিয়ে মারত।’’ আবার অন্য নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘ঝাড়ু দিয়ে এক মার খেলেই ১৫০ ক্যালোরি ঝরে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement