Ambani Wedding Gift

৬৪০ কোটির বাড়ি থেকে প্রমোদতরী, সোনার কলম! বিয়েতে কী কী উপহার পেলেন অনন্ত-রাধিকা?

শাহরুখ খান, সলমন খানের মতো বলি তারকা থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো রাজনীতিবিদেরা। জেফ বেজস, মার্ক জ়াকারবার্গের নামও ছিল অতিথিদের তালিকায়। বিয়ে উপলক্ষে কী কী উপহার পেলেন নবদম্পতি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ০৮:৩২
Share:
০১ ২৩

১২ জুলাই সাত পাকে বাঁধা পড়লেন মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর দীর্ঘকালীন প্রেমিকা রাধিকা মার্চেন্ট। মুম্বইয়ে তিন দিন ধরে চলা বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৪ হাজারেরও বেশি অতিথি। শাহরুখ খান, সলমন খানের মতো বলি তারকা থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো বিশিষ্ট রাজনীতিবিদেরা। জেফ বেজস, মার্ক জ়াকারবার্গের নামও ছিল অতিথিদের তালিকায়। বিয়ে উপলক্ষে কী কী উপহার পেলেন নবদম্পতি?

০২ ২৩

বিয়ে উপলক্ষে অনন্ত এবং রাধিকাকে একটি প্রাসাদোপম বাড়ি উপহার দিয়েছেন মুকেশ এবং তাঁর স্ত্রী নীতা অম্বানী। সেই বাড়ির মূল্য নাকি ৬৪০ কোটি টাকা।

Advertisement
০৩ ২৩

ফিল্মিবিট সূত্রে খবর, দুবাইয়ের পাম জুমেইরায় অনন্ত এবং রাধিকার জন্য একটি বাড়ি কিনেছেন মুকেশ এবং নীতা। সেই বাড়িতে নাকি ১০টি বেডরুম রয়েছে। বাড়ির সঙ্গে রয়েছে ব্যক্তিগত সমুদ্রসৈকতও।

০৪ ২৩

শুধু বাড়িই নয়, কনিষ্ঠ পুত্রবধূ রাধিকাকে ১৩০ কোটি টাকা মূল্যের গয়নাও নাকি উপহার দিয়েছেন মুকেশ এবং নীতা। ফিল্মিবিট সূত্রে এমনটাই জানা গিয়েছে।

০৫ ২৩

কনিষ্ঠ পুত্র অনন্তকে একটি বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন মুকেশ এবং নীতা। ফিল্মিবিট সূত্রে খবর, ছেলেকে ৫.৪২ কোটি টাকা মূল্যের বেন্টলি কন্টিনেন্টাল জিটিসি স্পিড কার উপহার দিয়েছেন তাঁরা।

০৬ ২৩

ডিএনএ সূত্রে খবর, রাধিকাকে ২১.৭ কোটি টাকা মূল্যের ব্রোচ উপহার দিয়েছেন মুকেশ এবং নীতা।

০৭ ২৩

হিরে-মুক্তো বসানো ১০৮ কোটি টাকা মূল্যের একটি চোকার রাধিকাকে উপহার হিসাবে দিয়েছেন মুকেশ এবং তাঁর স্ত্রী। ডিএনএ সূত্রে এমনটাই জানা যায়।

০৮ ২৩

অম্বানী-পুত্রের বিয়েতে সপরিবারে উপস্থিত ছিলেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। ফিল্মিবিট সূত্রে জানা গিয়েছে, শাহরুখ এবং তাঁর স্ত্রী গৌরী খান বিয়ে উপলক্ষে অনন্ত-রাধিকাকে ৪০ কোটি টাকা মূল্যের অ্যাপার্টমেন্ট উপহার দিয়েছেন। সেই বিলাসবহুল অ্যাপার্টমেন্টটি নাকি রয়েছে ফ্রান্সে।

০৯ ২৩

বচ্চন পরিবারের সকল সদস্য একসঙ্গে অম্বানীর পুত্রের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকলেও কন্যা আরাধ্যাকে নিয়ে আলাদা ভাবে গিয়েছিল‌েন বচ্চন পরিবারের পুত্রবধূ ঐশ্বর্যা রাই বচ্চন।

১০ ২৩

ফিল্মিবিট সূত্রে খবর, নবদম্পতিকে ৩০ কোটি টাকা মূল্যের পান্না বসানো একটি হার উপহার দিয়েছেন অমিতাভ বচ্চন।

১১ ২৩

বলিপাড়ার তারকা-দম্পতি আলিয়া ভট্ট এবং রণবীর কপূরও অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফিল্মিবিট সূত্রে জানা যায়, নবদম্পতিকে ৯ কোটি টাকা মূল্যের মার্সিডিজ় ব্র্যান্ডের একটি গাড়ি উপহার দিয়েছেন তাঁরা।

১২ ২৩

বলিউড লাইফের একটি প্রতিবেদন থেকে জানা যায়, ক্যাটরিনা কইফ এবং ভিকি কৌশল নবদম্পতিকে ১৯ লক্ষ টাকা মূল্যের সোনার হার উপহার দিয়েছেন।

১৩ ২৩

ডিএনএ সূত্রে খবর, অনন্ত এবং রাধিকাকে হাতেবোনা একটি শাল উপহার দিয়েছেন তারকা-দম্পতি কিয়ারা আডবাণী এবং সিদ্ধার্থ মলহোত্র। এই শালটির মূল্য নাকি ২৫ লক্ষ টাকা।

১৪ ২৩

অনন্ত এবং রাধিকাকে ৬০ লক্ষ টাকা মূল্যের সোনার কলম উপহার দিয়েছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার এবং তাঁর পত্নী টুইঙ্কল খন্না। এমনটাই ডিএনএ সূত্রে খবর।

১৫ ২৩

বলিপাড়া সূত্রে খবর, অম্বানী-পুত্রের বিয়ের অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন অক্ষয়। অনন্ত নিজে গিয়ে নিমন্ত্রণ করে এসেছিলেন তাঁকে। তবুও বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি বলি অভিনেতা। হঠাৎ করেই কোভিডে আক্রান্ত হয়ে পড়েছিলেন অক্ষয়। ১২ জুলাই অক্ষয়ের ছবি ‘সরফিরা’র মুক্তি উপলক্ষে জোরকদমে চলছিল ছবির প্রচার। তার মাঝেই হঠাৎ অসুস্থ বোধ করতে শুরু করেছিলেন তিনি। বিয়ের দিন উপস্থিত থাকতে না পারলেও পরে সস্ত্রীক বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা।

১৬ ২৩

ফিল্মিবিট সূত্রে খবর, রণবীর কপূর এবং দীপিকা পাড়ুকোন নবদম্পতিকে ২০ কোটি টাকা মূল্যের রোল্‌স রয়েস ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন।

১৭ ২৩

ডিএনএ সূত্রে জানা যায়, অনন্ত এবং রাধিকাকে ১৫ কোটি টাকা মূল্যের একটি স্পোর্টস বাইক উপহার দিয়েছেন বলিউডের ‘ভাইজান’ সলমন খান।

১৮ ২৩

অনন্ত এবং রাধিকার বিয়েতে উপস্থিত ছিলেন জনপ্রিয় কুস্তিগির জন সেনা। নবদম্পতিকে তিন কোটি টাকা মূল্যের ল্যাম্বরঘিনি ব্র্যান্ডের একটি গাড়ি উপহার দিয়েছেন তিনি।

১৯ ২৩

অ্যামাজ়নের অধিকর্তা জেফ বেজসও উপস্থিত ছিলেন অনন্ত এবং রাধিকার বিয়ের অনুষ্ঠানে। ফিল্মিবিট সূত্রে জানা যায়, বুগাটি ব্র্যান্ডের সাড়ে ১১ কোটি টাকা মূল্যের একটি গাড়ি নবদম্পতিকে উপহার দিয়েছেন জেফ।

২০ ২৩

বলিপাড়ার গুঞ্জন, ফেসবুকের অধিকর্তা মার্ক জ়াকারবার্গ ৩০০ কোটি টাকা মূল্যের একটি ব্যক্তিগত বিমান উপহার দিয়েছেন অনন্ত এবং রাধিকাকে।

২১ ২৩

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়ো থেকে জানা যায়, অনন্ত এবং রাধিকাকে ৯ কোটি টাকা মূল্যের হিরের আংটি উপহার দিয়েছেন মাইক্রোসফ্‌টের কর্ণধার বিল গেট্‌স। শোনা যায়, আংটির পাশাপাশি ১৮০ কোটি টাকা মূল্যের বিলাসবহুল প্রমোদতরীও নবদম্পতিকে উপহার দিয়েছেন তিনি। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

২২ ২৩

ডিএনএ সূত্রের দাবি, গুগ্‌লের সিইও সুন্দর পিচাই ১০০ কোটি টাকা মূল্যের একটি হেলিকপ্টার উপহার দিয়েছেন অনন্ত এবং রাধিকাকে।

২৩ ২৩

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প। সমাজমাধ্যমে ছড়িয়ে প়ড়া একটি ভিডিয়ো থেকে জানা যায়, আমেরিকায় ৮০ কোটি টাকা মূল্যের একটি বিলাসবহুল বাড়ি অনন্ত এবং রাধিকাকে উপহার দিয়েছেন ট্রাম্প-কন্যা। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement