Viral Video

জ্যান্ত সাপকে গিলে খাচ্ছে অন্য একটি সাপ, ভয় ধরানো ভিডিয়ো প্রকাশ্যে

লেজ ধরে টান মেরে সাপটিকে ধীরে ধীরে গিলে খাচ্ছে ব্ল্যাক রেসারটি। ব্ল্যাক রেসারের আক্রমণ থেকে বাঁচার প্রাণপণ চেষ্টা করছে সাপটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৩:৪৮
Share:

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

শুকনো পাতার মধ্যে আস্তানা খুঁজছিল একটি ছোট সাপ। হঠাৎ তার লেজে টান পড়ে। মাটি থেকে দ্রুত গতিতে উপরের দিকে কেউ তুলে ধরল সাপটিকে। কয়েক সেকেন্ডের মধ্যেই সে বুঝতে পারে আর রক্ষা নেই। কারণ তার লেজ কামড়ে ধরেছে অন্য একটি সাপ। সমাজমাধ্যমে এই ভয় ধরানো ভিডিয়োটি ছড়িয়ে পড়লেও জানা যায়নি এই ঘটনাটি কোথায় ঘটেছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, কালো রঙের লম্বা একটি ব্ল্যাক রেসার প্রজাতির সাপ ছোট্ট সাপটিকে তার মুখে পুরেছে। লেজ ধরে টান মেরে সাপটিকে ধীরে ধীরে গিলে খাচ্ছে ব্ল্যাক রেসারটি। ব্ল্যাক রেসারের আক্রমণ থেকে বাঁচার প্রাণপণ চেষ্টা করছে অন্য সাপটি। কিন্তু মুখ দিয়ে শক্ত করে সাপটিকে চেপে ধরে রয়েছে ব্ল্যাক রেসারটি। শেষ পর্যন্ত পুরো সাপটিকেই গিলে ফেলল ওই লম্বা ব্ল্যাক রেসার।

ভিডিয়োটি দেখার পর এক নেটাগরিক বলেছেন, ‘‘নিজের প্রজাতির মধ্যেই খাদ্য-খাদকের সম্পর্ক।’’ আবার অন্য এক নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘এই ধরনের ভিডিয়ো দেখলে খুব ভয় লাগে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement