Vending Machine

বোতাম টিপলেই মিলছে ফুচকা! অভিনব পরিষেবা শুরু দক্ষিণ ভারতের শহরে

ক্রেতারা যে স্বাদের ফুচকা খেতে চাইছেন, যন্ত্রের বোতাম টিপে তরুণী ঠিক সেই ধরনের ফুচকাই প্লেটে হাজির করে ফেলছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৭:৪২
Share:

—প্রতীকী ছবি।

রাস্তার ধারে দাঁড়িয়ে ফুচকা খেতে কার না ভাল লাগে! আলু-ছোলামাখা পুরের সঙ্গে তেঁতুল জলের স্বাদই যেন অন্য মাত্রা এনে দেয় ফুচকায়। শুধু তা-ই নয়, মিষ্টি ফুচকা, দই ফুচকার পাশাপাশি নানা স্বাদের ফুচকা খেতে পছন্দ করেন ফুচকাপ্রেমীরা। কিন্তু এ বার আর ফুচকার দোকানে নয়, বরং বোতাম টিপলেই হাতের তালুতে মুহূর্তের মধ্যে পাওয়া যাবে ফুচকা।

Advertisement

সম্প্রতি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এক নেটব্যবহারকারী ফুচকা তৈরির ‘ভেন্ডিং মেশিন’-এর ছবি পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, বেঙ্গালুরুতে ফুচকা তৈরির যন্ত্র নজরে পড়েছে তাঁর। কাউন্টারের এক দিকে যন্ত্র লাগানো রয়েছে। সেখানে দাঁড়িয়ে এক তরুণী। যন্ত্রের সঙ্গে লাগানো রয়েছে একগুচ্ছ পাইপ এবং সেন্সর। ক্রেতারা যে স্বাদের ফুচকা খেতে চাইছেন, যন্ত্রের বোতাম টিপে তরুণী ঠিক সেই ধরনের ফুচকাই প্লেটে হাজির করে ফেলছেন। আসলে যন্ত্রের ভিতরে যাবতীয় খাদ্যসামগ্রী রয়েছে, ক্রেতাদের পছন্দ অনুযায়ী সেই বোতামগুলি টিপলেই পাইপের মুখ দিয়ে বেরিয়ে আসছে সেই খাদ্যবস্তু।

ছবিটি দেখে নেটব্যবহারকারীদের অধিকাংশই মন্তব্য করেছেন, বেঙ্গালুরুবাসীরা এখন ভবিষ্যতে বাস করছেন। কেউ কেউ আবার বলেছেন, ‘‘ফুচকাওলাদের হাতে বানানো ফুচকার স্বাদ এতে আর পাওয়া যাবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement