viral video

এগিয়ে আসছে কিম্ভূত জলচর! দেখে মাঝসমুদ্রে হাড়হিম নৌকার যাত্রীদের, রইল ভিডিয়ো

ভিডিয়োয় দেখা গিয়েছে জলের মধ্যে উঁকি মারতেই দেখা মেলে কুমিরের মতো অদ্ভুত গঠন বিশিষ্ট বিশাল এক প্রাণীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৮
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

অতল জলে কত যে রহস্য লুকিয়ে থাকে তা আজও অজানা। এমনই এক রহস্যময় প্রাণীর দেখা মিলল সমুদ্রে যা দেখে অবাক হয়েছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। সম্প্রতি এক্স হ্যান্ডলে ‘নেচার ইজ় অ্যামেজিং’ নামের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে, একটি বিশাল আকারের উদ্ভট সামুদ্রিক প্রাণীর হদিস মিলেছে কানাডার সমুদ্রে। যা দেখে চোখ কপালে উঠেছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের। ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

কয়েকজন ব্যক্তির একটি নৌকায় দাঁড়িয়ে মাছ ধরছিলেন, যখন তাদের ছিপটি হঠাৎ নড়তে শুরু করে। জলের মধ্যে উঁকি মারতেই দেখা মেলে কুমিরের মতো অদ্ভুত গঠন বিশিষ্ট বিশাল এক প্রাণীর। সাঁতার কেটে নৌকার দিকে এগিয়ে আসতে দেখা যায় অদ্ভুত দর্শন প্রাণীটিকে। যা দেখে আতঙ্কিত হয়ে পড়েন নৌকায় থাকা ব্যক্তিরা। লম্বায় এটি কুমিরের মতো দেখতে হলেও দেহের গড়ন চ্যাপ্টা, গায়ের রয়েছে নানা রকম চিহ্নও। প্রাণীটি ধীরে ধীরে জলের উপরে উঠতে শুরু করে তখন এটি নৌকায় দাঁড়িয়ে থাকা ব্যক্তিজের নজরে আসে। এই ভিডিয়োটি ২২ লক্ষ বার দেখা হয়েছে। ৪ হাজারের বেশি মন্তব্য পোস্ট করা হয়েছে। বেশিরভাগ সমাজমাধ্যম ব্যবহারকারীরা ভিডিয়ো দেখে বিস্ময় প্রকাশ করেছেন। অনেকে, প্রাণীটিকে একটি দৈত্যাকার স্টার্জন মাছ বলে মন্তব্য করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement