viral video of punishment

অঙ্কের ক্লাসে না যাওয়ার শাস্তি, কন্যাকে জেলে পুরে দিলেন বাবা! রইল ভাইরাল ভিডিয়ো

একটি ভিডিয়ো দেখা গিয়েছে মেয়েকে শিক্ষা দিতে বাড়িতেই জেলখানা তৈরি করে ফেলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৮:১২
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

অঙ্কের ক্লাস ফাঁকি দিয়েছে মেয়ে। খবর পেয়ে রেগে আগুন বাবা। মেয়েকে শাস্তি দিতে কী এমন কড়া পদক্ষেপ নিলেন বাবা, যা দেখে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সমাজমাধ্যমে। এক ব্যক্তি পড়াশোনায় ফাঁকি দেওয়ায় তাঁর মেয়েকে শিক্ষার মূল্য বোঝাতে একটি ‘চরম পদক্ষেপ’ নিয়েছেন। সম্প্রতি এক্স সমাজমাধ্যমে (সাবেক টুইটার) একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যাতে দেখা গিয়েছে ওই ব্যক্তি নিজের মেয়েকে শিক্ষা দিতে বাড়িতেই জেলখানা তৈরি করে ফেলেছেন। তিনি জানতে পারেন যে তাঁর মেয়ে কয়েক জন বন্ধুর সঙ্গে অঙ্কের ক্লাস এড়িয়ে গিয়েছে। তাই মেয়ের ঘরটিকেই আস্ত জেলখানা বানিয়ে ফেললেন।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে ওই ব্যক্তি নিজের মেয়ের বিছানা, টেলিভিশন, জামাকাপড়, জুতো-সহ ঘর থেকে তার জিনিসপত্র সরিয়ে নিচ্ছেন। এমনকি তিনি তাঁর মেয়েকে একটি টি-শার্ট পরিয়ে দিয়েছিলেন যাতে লেখা ছিল, ‘‘আমি অঙ্ক ক্লাস বাদ দিয়েছি।’’

এই ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই সমালোচনার মুখে পড়তে হয়েছে ওই ব্যক্তিকে। মেয়েকে না বুঝিয়ে তার বদলে এই ধরনের শাস্তি না দেওয়াই উচিত বলে মন্তব্য করেছেন নেটাগরিকরা। গোটা শাস্তির বিষয়টিকে অনেকেই অপমানজনক বলে মনে করছেন। এই ভাবে মেয়ের বিছানা সরিয়ে দেওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া নিয়েও নানা মন্তব্য জমা হয়েছে পোস্টটিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement