Kolkata Doctor Rape-Murder Case

সন্দীপ ঘোষ থেকে পুলিশি ভূমিকা, এফআইআর— সুপ্রিম কোর্টের একের পর এক প্রশ্নের মুখে রাজ্য

আরজি কর-কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলার শুনানি শুরুর দিনই সুপ্রিম কোর্টের কড়া প্রশ্নের মুখে পুলিশ, প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং রাজ্য সরকার। বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৭:০১
Share:
Advertisement

আরজি কর-কাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলার শুনানি শুরুর দিনই সুপ্রিম কোর্টের কড়া প্রশ্নের মুখে কলকাতা পুলিশ, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং সর্বোপরি রাজ্য সরকার। আগামী বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি হবে। সে দিনই তদন্তের ‘স্টেটাস রিপোর্ট’ জমা করতে হবে সিবিআইকে। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের দুই আইনজীবী এবং তেলঙ্গানার এক চিকিৎসক প্রধান বিচারপতিকে আরজি কর-কাণ্ড নিয়ে চিঠি লিখেছিলেন। তার পরেই স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ। সেই মামলারই প্রথম শুনানি হয় ২০ অগস্ট, মঙ্গলবার। শুনানিতে শীর্ষ আদালতের একের পর এক প্রশ্নের মুখে পড়তে হল রাজ্য সরকার, কলকাতা পুলিশকে। আরজি কর হাসপাতালের নিরাপত্তার দায়িত্বও আদালত দিয়েছে সিআইএসএফের কাঁধে। দেশ জুড়ে এই ধরনের ঘটনা রোধে একটি টাস্ক ফোর্স গঠনেরও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement