Paris Olympics 2024

সুস্থ আছেন বিনেশ, অলিম্পিক্সে রুপো কি পাবেন? রায় ঘোষণা হওয়ার কথা মঙ্গলবার

গেমস ভিলেজ ছেড়ে বেরিয়ে গিয়েছেন বিনেশ ফোগাট।জানা গিয়েছে, আগের থেকে কিছুটা ভাল আছেন বিনেশ। তিনি রুপো পাবেন কি না সেই নিয়ে মঙ্গলবার রায় ঘোষণা হওয়ার কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১০:২৩
Share:

বিনেশ ফোগাট। —ফাইল চিত্র।

বিনেশ ফোগাট রুপো পাবেন কি না সেই নিয়ে মঙ্গলবার রায় ঘোষণা হওয়ার কথা। গেমস ভিলেজ ছেড়ে বেরিয়ে গিয়েছেন তিনি। জানা গিয়েছে, আগের থেকে কিছুটা ভাল আছেন বিনেশ।

Advertisement

প্যারিস অলিম্পিক্সে মহিলাদের ৫০ কেজি বিভাগে কুস্তির ফাইনালে উঠলেও খেলতে পারেননি বিনেশ। ফাইনালের আগে তাঁর ওজন মাপা হয়। ১০০ গ্রাম বেশি থাকার কারণে প্রতিযোগিতা থেকেই বাতিল করে দেওয়া হয় বিনেশকে। এর পরেই ভেঙে পড়েছিলেন তিনি। ভর্তি করতে হয়েছিল হাসপাতালে। এখন আবার তিনি খাওয়া দাওয়া শুরু করেছেন। বিনেশের সঙ্গে থাকা এক ব্যক্তি জানিয়েছেন, “আগের থেকে ভাল আছেন বিনেশ। খাওয়া দাওয়া করছেন। যদিও কারও সঙ্গে কথা বলছেন না তিনি। আমরা সকলে ওঁর পাশে আছি।”

রুপো নিশ্চিত করে ফেলেছিলেন বিনেশ। ফাইনাল ম্যাচ বাকি ছিল শুধু। কিন্তু সেখান থেকে বাতিল করে দেওয়া হয় তাঁকে। এর পরেই কুস্তি থেকে অবসর নিয়ে নেন বিনেশ। সমাজমাধ্যমে অবসরের কথা ঘোষণা করেন তিনি। সেই সঙ্গে বিনেশ আবেদন করেন আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস)। তাঁকে বাতিল করে দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যান। প্রথমে জানা গিয়েছিল শনিবার রায় ঘোষণা করা হবে। পরে তা পিছিয়ে দেওয়া হয়। মঙ্গলবার রায় ঘোষণা হওয়ার কথা। বিনেশের দাবি তাঁকে রুপো দেওয়া হোক। যেহেতু ফাইনালে তিনি নিয়ম মেনেই উঠেছিলেন, তাই রুপোর দাবি জানিয়েছেন ভারতীয় কুস্তিগির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement