Carlos Alcaraz

সন্ধ্যায় উইম্বলডন, রাতে ইউরো, দুই ফাইনাল জিতে স্পেনময় রবিবার চান আলকারাজ়

রবিবার সন্ধ্যায় উইম্বলডনের ফাইনাল খেলতে নামবেন স্পেনের কার্লোস আলকারাজ়। রাতে ইউরোর ফাইনাল খেলতে নামবে স্পেন। জোড়া আনন্দ পেতে পারেন স্পেনের সমর্থকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৪:৪৫
Share:

কার্লোস আলকারাজ়। —ফাইল চিত্র।

রবিবার জোড়া আনন্দ পেতে পারেন স্পেনের সমর্থকেরা। সন্ধ্যায় উইম্বলডনের ফাইনাল খেলতে নামবেন স্পেনের কার্লোস আলকারাজ়। রাতে ইউরোর ফাইনাল খেলতে নামবে স্পেন। প্রতিপক্ষ ইংল্যান্ড। উইম্বলডনের ফাইনালে ওঠা স্পেনের কার্লোস আলরারাজ় চান, রবিবারটা স্পেনময় হয়ে উঠুক।

Advertisement

উইম্বলডনের সেমিফাইনালে চার সেটের লড়াইয়ে (৬-৭, ৬-৩, ৬-৪, ৬-৪) ড্যানিল মেদভেদেভকে হারিয়ে ফাইনালে ওঠার পরে আলকারাজ় বলেন, “স্পেনীয় হিসাবে বলতে পারি, রবিবার স্পেনের জন্য আদর্শ দিন হতে পারে। সন্ধ্যায় আমার ফাইনাল। রাতে ইউরোর ফাইনাল। স্পেনের মানুষেরা দুটো খেলা দেখতে পাবেন। যদি দুটো ম্যাচই আমরা জিতি, তা হলে সবচেয়ে ভাল হবে। স্পেনময় হবে রবিবার। স্পেনীয় হিসাবে এর থেকে ভাল আর কী হতে পারে!”

টেনিস খেলোয়াড় হলেও ফুটবল খুব ভালবাসেন আলকারাজ়। উইম্বলডনে খেলার মাঝেই স্পেনের ফুটবল দলের সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি। আলকারাজ় বলেন, “কয়েক জন ফুটবলারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছি। স্পেন এ বার খুব ভাল ফুটবল খেলছে। ওদের শুভেচ্ছা জানিয়েছি। আশা করি, এ বার ইউরো জিতব আমরা।”

Advertisement

আলকারাজ়ের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালে তিনি আমন্ত্রণ জানিয়েছিলেন, ক্লাবের দীর্ঘ দিনের মিডফিল্ডার লুকা মদ্রিচকে। খেলা দেখতে এসেছিলেন ক্রোয়েশিয়ার ফুটবলার। তাঁর প্রসঙ্গে আলকারাজ় বলেন, “মদ্রিচ খুব ভাল মানুষ। আমাদের কয়েক বার দেখা হয়েছে। কথাও হয়েছে। ও আসতে চেয়েছিল। ওর মতো ফুটবলার যদি আমাকে সমর্থন করতে আসে, তার থেকে ভাল কিছু হয় না। ওকে আমি খুব সম্মান করি। সেন্টার কোর্টে ওকে দেখে খুব ভাল লাগল।”

এ বার উইম্বলডনের ফাইনালে আলকারাজ়ের প্রতিপক্ষ নোভাক জোকোভিচ। গত বার এই জোকোভিচকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। নিজের চতুর্থ গ্র্যান্ড স্ল্যামের সামনে দাঁড়িয়ে আলকারাজ়। প্রতিপক্ষ ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। তাই লড়াই সহজ হবে না। আলকারাজ় বলেন, “জোকোভিচ কেমন খেলোয়াড়, সবাই জানে। এত বছরের অভিজ্ঞতা আছে ওর। এত গ্র্যান্ড স্ল্যাম জেতার অভিজ্ঞতা আছে। তাই জোকোভিচকে হারাতে হলে নিজের সেরা খেলা খেলতে হবে। আমি লড়াই করব। আশা করি, একটা ভাল ফাইনাল দর্শকেরা দেখতে পাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement