T20 World Cup 2024

বিশ্বকাপের আগে আবার বিতর্কে পাকিস্তান, দল নির্বাচন নিয়ে প্রকাশ্যে বিবাদ দুই ক্রিকেটারের

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিতর্ক থামছেই না। একটি টিভি অনুষ্ঠানে ঝামেলা লাগল দুই ক্রিকেটারের মধ্যে। এক পক্ষ অভিযোগ জানালেন দল নির্বাচনে বাবর আজমের পক্ষপাতিত্ব এবং দলের খারাপ খেলা নিয়ে। অন্য পক্ষ তা খণ্ডন করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ২০:২৪
Share:

পাকিস্তান দল। — ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিতর্ক থামছেই না। এ বার দলে নয়, একটি টিভি অনুষ্ঠানে ঝামেলা লাগল দুই ক্রিকেটারের মধ্যে। এক পক্ষ অভিযোগ জানালেন দল নির্বাচনে বাবর আজমের পক্ষপাতিত্ব এবং দলের খারাপ খেলা নিয়ে। অন্য পক্ষ তা খণ্ডন করলেন।

Advertisement

একটি টিভি অনুষ্ঠানে এক সমর্থকের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন প্রাক্তন ক্রিকেটার আহমেদ শেহজ়াদ। জানালেন, বাবর নিজের পছন্দের ক্রিকেটারদের দলে নিয়েছেন। ভাল না খেললেও তাঁদের একটানা খেলিয়ে যাচ্ছেন। বিরাট কোহলি, রোহিত শর্মার উদাহরণ দিয়ে শেহজ়াদ দেখিয়েছেন, কী ভাবে বড় ক্রিকেটারেরা ছোট দলের বিরুদ্ধে খেলেন না। কিন্তু পাকিস্তানের ক্ষেত্রে বড় ক্রিকেটারেরা দুর্বল দলের বিরুদ্ধে খেলার জন্য নাকি মুখিয়ে থাকেন। তরুণদের সুযোগই দেন না।

শেহজ়াদ আরও বলেন, পাকিস্তানের ক্রিকেটারেরা দুর্বল দলের বিরুদ্ধে ভাল খেলে নিজেদের দলে টিকিয়ে রাখার চেষ্টা করেন। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর পাকিস্তান যে কিছুই করেনি, সেটাও উঠে এসেছে তাঁর কথায়। তাঁর দাবি, একটি নির্দিষ্ট চক্র রয়েছে তাঁর পিছনে।

Advertisement

তাঁর অভিযোগ উড়িয়ে দিয়েছেন ইমাম উল হক। জানিয়েছেন, বাবর নিজে থেকে অধিনায়কত্বে ফিরে আসেননি। তাঁকে বোর্ড সেই দায়িত্ব দিয়েছে। পাকিস্তানের খারাপ খেলার বিরুদ্ধে তিনি দেখিয়েছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনাল খেলাকে। বাবরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগও উড়িয়ে দিয়েছেন ইমাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement