T20 World Cup 2024

বিশ্বকাপে আরও অব্যবস্থা, ব্যবহারের অযোগ্য হোটেলের জিম, বাধ্য হয়ে কী করলেন রোহিত, কোহলিরা

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে একের পর এক অব্যবস্থার মধ্যে পড়তে হচ্ছে দলগুলিকে। সেই তালিকায় রয়েছে ভারতও। হোটেলের জিম ব্যবহারই করতে পারছেন না রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৩:২৯
Share:

রোহিত শর্মা। ছবি: এক্স।

শুরুটা হয়েছিল অনুশীলনের মাঠ নিয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে রাস্তার ধারে খোলা পার্কে অনুশীলন করতে হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। এ বার আরও এক অব্যবস্থার শিকার ভারতীয় দল। হোটেলের জিম ব্যবহারই করতে পারছেন না রোহিতেরা। ফলে বাধ্য হয়ে হোটেলের কাছাকাছি একটি জিমে সদস্যপদ নিতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের।

Advertisement

লং আইল্যান্ডে একটি হোটেলে রয়েছেন ভারতীয় ক্রিকেটারেরা। দলের সঙ্গে থাকা এক আধিকারিক সংবাদমাধ্যমে বলেন, “হোটেলের জিম ব্যবহার করার যোগ্য নয়। তাই ক্রিকেটারেরা কাছেই একটি জিমে সদস্যপদ নিয়েছে। এই জিম আমেরিকায় খুব বিখ্যাত। সব রকমের সুযোগ-সুবিধা সেখানে রয়েছে। তাই সেখানেই ক্রিকেটারেরা যাচ্ছে।” এখন ক্রিকেটে শরীরচর্চা অপরিহার্য। ক্রিকেটারেরা প্রত্যেক দিন জিমে সময় কাটান। কিন্তু হোটেলের জিমে পর্যাপ্ত বন্দোবস্ত না থাকায় সমস্যায় পড়েছেন তাঁরা। বাধ্য হয়ে অন্য জিমে নাম লেখাতে হয়েছে তাঁদের।

অনুশীলনের ব্যবস্থা নিয়েও বিরক্ত ভারতীয় দল। কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, সব ব্যবস্থাই শেষ মুহূর্তে করা হয়েছে। ফলে ফাঁক থেকে গিয়েছে। এত দিন স্টেডিয়ামে অনুশীলন করা ভারতীয় ক্রিকেটারেরা পার্কে অনুশীলন করতে গিয়ে সমস্যায় পড়ছেন। এমনকি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের জন্য খাবার বন্দোবস্তও করা হয়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের উদ্যোগে দেশের সাংবাদিকদের খাবারের ব্যবস্থা করছে। তার মাঝেই এ বার জিম নিয়ে নতুন অব্যবস্থার ছবি সামনে এসেছে।

Advertisement

বিশ্বকাপের শুরু থেকেই বিতর্ক চলছে। শ্রীলঙ্কা ক্রিকেট দল অভিযোগ করেছে, তাদের হোটেল থেকে মাঠে যেতে দেড় ঘণ্টা সময় লাগছে। তা ছাড়া বিমান ধরতে গিয়েও ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে ক্রিকেটারদের। ফলে খেলার বাইরে অতিরিক্ত ধকল নিতে হচ্ছে তাঁদের। কোনও কোনও দলকে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ শ্রীলঙ্কার।

ভারতকে অবশ্য এখনও যাতায়াতের সমস্যায় পড়তে হয়নি। কারণ, গ্রুপ পর্বের প্রথম তিনটি ম্যাচ তারা একটি মাঠেই খেলছে। তার পরে অন্য মাঠে যেতে হবে তাদের। নক আউটে বেশির ভাগ খেলা ওয়েস্ট ইন্ডিজ়ে। ফলে তখন বাড়তি ধকল নিতে হতে পারে রোহিত, কোহলিদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement