T20 World Cup 2024

দেশে ফিরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন রোহিত, কোহলিরা? থাকবেন না শুধু তিন জন

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর রবিবার রাতের দিকে বা সোমবার দেশে ফিরতে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারে গোটা দল। তবে তিন জন ক্রিকেটার থাকতে পারবেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ২১:৫২
Share:

বিশ্বকাপজয়ী ভারতীয় দল। ছবি: পিটিআই।

বার্বাডোজ়ের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর এখনও দেশে ফেরেনি ভারতীয় দল। রবিবার রাতের দিকে বা সোমবার দেশে ফিরতে পারেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তার পরে মাঝে এক দিন বিশ্রাম নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারে গোটা দল। তবে তিন জন ক্রিকেটার থাকতে পারবেন না।

Advertisement

এক সংবাদমাধ্যম সূত্রে খবর, বোর্ডের কর্তারাই প্রধানমন্ত্রীর সঙ্গে গোটা দলের সাক্ষাতের ব্যবস্থা করেছেন। দেশে ফেরার পরই দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে যেতে পারে গোটা দল। প্রধানমন্ত্রীর সঙ্গে কিছু ক্ষণ সময় কাটাতে পারে তারা। তবে ওয়েস্ট ইন্ডিজ়‌ থেকেই জ়িম্বাবোয়ে সফরের জন্য সে দেশে রওনা হবেন সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল এবং শিবম দুবে। তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারবেন না।

শনিবার ভারত বিশ্বকাপ জেতার পরেই সমাজমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছিলেন মোদী। রবিবার মোদী তাঁর এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) রোহিত, বিরাট এবং দ্রাবিড়ের সঙ্গে ফোনে কথা বলার মুহূর্তের ছবিও পোস্ট করেন। রোহিত এবং বিরাট টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। মোদী তাঁদের ছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদব এবং যশপ্রীত বুমরাকে।

Advertisement

রোহিতকে মোদী বলেছেন, “তোমার আগ্রাসী ব্যাটিং এবং অধিনায়কত্ব ভারতীয় দলকে নতুন দিক খুলে দিয়েছে। তোমার টি-টোয়েন্টি কেরিয়ার সকলের মনে থাকবে। তোমার সঙ্গে কথা বলে ভাল লাগছে।”

বিরাটকে মোদী বলেন, “দারুণ লাগল তোমার সঙ্গে কথা বলে। ফাইনালের মতোই তুমি ভারতীয় ব্যাটিংকে নিজের কাঁধে বয়ে নিয়ে চলেছ। সব ধরনের ক্রিকেটে তুমি সফল। টি-টোয়েন্টি ক্রিকেট তোমার অভাব বোধ করবে। আমি জানি তুমি আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

কোচ দ্রাবিড়ের উদ্দেশে মোদী বলেন, “কোচ হিসাবে দ্রাবিড় ভারতীয় দলকে তৈরি করেছে। ও নিজেকে উৎসর্গ করেছে এই কাজে। ওর পরিকল্পনা, প্রতিভা খুঁজে আনা দলকে বদলে দিয়েছে। ভারত ধন্য তোমাকে পেয়ে। আগামী প্রজন্ম অনুপ্রাণিত হবে। দ্রাবিড়ের হাতে বিশ্বকাপ দেখে আমরা খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement