T20 World Cup 2024

মেসির সঙ্গে মিলে গেলেন রোহিত! ভারতের বিশ্বকাপ জয়কে কুর্নিশ ফিফার

শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। ট্রফি নিতে আসার সময় রোহিত শর্মার নাচের ভঙ্গি চোখ এড়ায়নি কারওরই। তখনই শুরু হয়ে গিয়েছিল লিয়োনেল মেসির সঙ্গে তাঁর তুলনা। সেটাকেই মান্যতা দিল ফিফা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ২০:৫৭
Share:

রোহিতের ট্রফি নেওয়ার সেই মুহূর্ত। ছবি: পিটিআই।

শনিবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। ট্রফি নিতে আসার সময় রোহিত শর্মার নাচের ভঙ্গি চোখ এড়ায়নি কারওরই। তখনই শুরু হয়ে গিয়েছিল লিয়োনেল মেসির সঙ্গে তাঁর তুলনা। সেটাকেই মান্যতা দিল ফিফা। রবিবার ভারতকে শুভেচ্ছা জানিয়ে তারা একটি পোস্টও করেছে।

Advertisement

রবিবার ফিফা একটি ছবি পোস্ট করেছে। সেখানে উপরের অংশে ২০২২ সালে কাতারে ফুটবল বিশ্বকাপ জেতার পর মেসিদের ট্রফি নিয়ে উচ্ছ্বাসের ছবি রয়েছে। দ্বিতীয় অংশে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের ছবি।

ফিফার সেই পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম

আসলে শনিবার বোর্ড সচিব জয় শাহের থেকে ট্রফি নেওয়ার আগে মেসির অনুকরণে বিশেষ ভঙ্গিতে নাচতে নাচতে ট্রফি নিয়েছিলেন রোহিত। ট্রফি হাতে তোলার পরেও বিশেষ ভঙ্গিতে উৎসব চলতে থাকে। সেই ঘটনাকেই তুলে ধরে কুর্নিশ জানিয়েছে ফিফা।

Advertisement

শনিবারের ম্যাচে আগে ব্যাট করে ১৭১/৭ তুলেছিল ভারত। হেনরিখ ক্লাসেনের সৌজন্যে এক সময় সেই রান তাড়া করে প্রায় তুলেও দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য এক সময় ৩০ বলে ৩০ রান দরকার ছিল। সেখান থেকে হার্দিক পাণ্ড্যের বোলিং এবং সূর্যকুমার যাদবের একটি ক্যাচ ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement