T20 World Cup 2024

বিশ্বচ্যাম্পিয়ন হয়ে কাঁদল গোটা ভারতীয় দল, আবেগ ধরে রাখতে পারলেন না রোহিত, হার্দিকেরা

রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্য, বিরাট কোহলি, যশপ্রীত বুমরা থেকে শুরু করে বেঞ্চে বসে থাকা মহম্মদ সিরাজ। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে কাঁদল গোটা ভারতীয় দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ০০:০২
Share:

ম্যাচ জিতিয়ে হাউ হাউ করে কাঁদলেন হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

আনরিখ নোখিয়ের ব্যাট থেকে বল বেরিয়ে মিড উইকেট এলাকায় যেতেই হাঁটু মুড়ে বসে পড়লেন হার্দিক পাণ্ড্য। মাটিতে মুখ গুঁজে শুয়ে রোহিত শর্মা। কাঁদছেন ঋষভ পন্থ, যশপ্রীত বুমরা, সূর্যকুমার যাদবেরা। এমনকি, বেঞ্চে বসে থাকা মহম্মদ সিরাজও কাঁদছেন। বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে গোটা ভারতীয় দল কাঁদল। কেউ নিজের আবেগ ধরে রাখতে পারলেন না।

Advertisement

ভারত জিততেই মাঠে নেমে পড়লেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। বিশ্বসেরা হয়ে নিজের কোচিং কেরিয়ার শেষ করলেন তিনি। মাঠে নেমে ক্রিকেটারদের জড়িয়ে ধরলেন সাপোর্ট স্টাফেরাও। কেউ তখন কাউকে সামলাতে পারছেন না। বলা ভাল কেউ কাউকে সামলাতে চাইছেন না। জেতার আনন্দে উদ্বেল তাঁরা। হার্দিককে জড়িয়ে ধরে চুমু খাচ্ছেন রোহিত। ছাড়তেই চাইছেন না। কিছু ক্ষণ পরে আবার দেখা গেল রোহিত ও বিরাট একে অপরকে জড়িয়ে ধরে রয়েছেন। বার বার ব্যর্থতা দেখেছেন তাঁরা। সেই কারণে জয়ের আনন্দও ভাগ করে নিচ্ছেন তাঁরা।

মাঠে নেমে পড়লেন ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও। রোহিত গিয়ে জড়িয়ে ধরলেন স্ত্রী রীতিকাকে। বুমরাকে জড়িয়ে স্ত্রী সঞ্জনা। বিরাট আবার ভিডিয়ো কলে কথা বলছেন স্ত্রী অনুষ্কা শর্মা ও সন্তানদের সঙ্গে। হার্দিক এক হাতে জাতীয় পতাকা নিয়ে ঘুরছেন। সিরাজের চোখের জল মোছানো যাচ্ছে না। কাঁদতে কাঁদতেই কথা বলছেন তাঁরা।

Advertisement

বিশ্বকাপ জিতে নিজেদের মনের কথা তুলে ধরলেন ভারতীয় ক্রিকেটারেরা। সঞ্চালককে জানালেন, বিশ্বসেরা হয়ে কেমন অনুভূতু হচ্ছে তাঁদের।

মহম্মদ সিরাজ— আমার বিশ্বাস ছিল বুমরা ভাই খেলা ঘোরাতে পারবে। যা ভাবলাম সেটাই হল। কতটা আনন্দ হচ্ছে বলে বোঝাতে পারব না। গত বিশ্বকাপের ফাইনালে হেরেছিলাম। প্রত্যেক পেশাদার ক্রিকেটার বিশ্বকাপ জিততে চায়। সেটা পেয়েছি।

অক্ষর পটেল— এটা আমার কাছে সব কিছু। গত কয়েক বছরে চোট সমস্যায় ফেলেছে। দেশের হয়ে খেলতে পারছিলাম না। তাই এ বারের বিশ্বকাপ জেতাটা খুব দরকার ছিল। দেশের হয়ে কিছু একটা করতে চাইছিলাম। ব্যাট করতে নামার সময় কিছু ভাবিনি। কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, গিয়ে উপভোগ করতে। হঠাৎ করে নামতে হয়েছিল। তাই বেশি কিছু ভাবিনি।

যশপ্রীত বুমরা— সাধারণত আমি খুব একটা আবেগ প্রকাশ করি না। কিন্তু আজ নিজেকে ধরে রাখতে পারিনি। আমরা সমস্যায় পড়েছিলাম। কিন্তু সেখান থেকে পিরেছি। এর থেকে ভাল অনুভূতি আর কিছু নেই। আমি একটা বল ধরে ধরেই ভাবি। বেশি চিন্তা করি না। এর থেকে ভাল অনুভূতি আমার ক্রিকেট জীবনে হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement