T20 World Cup 2024

পাকিস্তান ম্যাচকে লড়াই হিসাবে দেখছেন না হার্দিক, তবু ইতিহাসের অপেক্ষায় ভারতের সহ-অধিনায়ক

পাকিস্তানের বিরুদ্ধে একাধিক ম্যাচে সাফল্য পেয়েছেন। আত্মবিশ্বাসী হার্দিকের তাই সর সইছে না। উত্তেজনা নিয়ন্ত্রণে রেখে নিজেদের সেরাটা দেওয়া কিছু ভাবছেন না ভারতের সহ-অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৭:৪৮
Share:

হার্দিক পাণ্ড্য। — ফাইল চিত্র।

আয়ারল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে ভারত। দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। বাবর আজ়মেরা আমেরিকার কাছে হারলেও ভারত-পাকিস্তান লড়াই মানে অন্য উত্তেজনা। আইরিশদের বিরুদ্ধে ভারতের জয়ের অন্যতম নায়ক হার্দিক পাণ্ড্য আত্মবিশ্বাসী। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার জন্য যেন তর সইছে না তাঁর।

Advertisement

৯ জুনের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে হার্দিক বলেছেন, ‘‘বড় ম্যাচ খেলার জন্য সব সময় মুখিয়ে থাকি। এই ধরনের ম্যাচের গুরুত্ব আলাদা। পাকিস্তানের বিরুদ্ধে ভাগ্য সব সময় আমার সহায় হয়েছে। ওদের বিরুদ্ধে কয়েকটা ম্যাচে আমার পারফরম্যান্স ভাল।’’ উল্লেখ্য, পাকিস্তানের বিরুদ্ধে ছ’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হার্দিক। ৮৪ রান করেছেন তিনি। নিয়েছেন ১১টি উইকেট।

ভারত-পাকিস্তান লড়াই নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ, আবেগের কথা অজানা নয় হার্দিকের। তবু এই ম্যাচকে তিনি দু’দেশের লড়াই হিসাবে দেখতে রাজি নন। ভারতীয় দলের সহ-অধিনায়ক বলেছেন, ‘‘এটা কোনও লড়াই নয়। তবে এই ম্যাচ ইতিহাস তৈরি করতে পারে। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সব সময় উত্তেজনা থাকে। প্রচুর উৎসাহ, আবেগ দেখা যায়। অল্পতেই অনেকে উত্তেজিত হয়ে পড়েন। সকলকে অনুরোধ করব, উত্তেজিত হবেন না। ধৈর্য রাখুন। আশা করব, আমরা দল হিসাবে মাঠে ক্রিকেটীয় শৃঙ্খলা বজায় রাখতে পারব। দলের সকলের একটাই লক্ষ্য থাকবে। আমরা নিজেদের কাজ ঠিক মতো করতে পারলে একটা সুন্দর দিন উপভোগ করতে পারব।’’

Advertisement

বৃহস্পতিবার সুপার ওভারে আমেরিকার কাছে হেরে চাপে পড়ে গিয়েছেন বাবরেরা। ভারতের বিরুদ্ধে জয়েই এক মাত্র বাবরদের চাপ মুক্ত করতে পারে তাঁদের। হার্দিক জানেন, পাকিস্তান জয়ের জন্য মরিয়া থাকবে। তিনি ভরসা রাখছেন নিজেদের শক্তির উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement