T20 World Cup 2024

রবিবার নিউ ইয়র্কে বৃষ্টির পূর্বাভাস, কখন হবে বৃষ্টি? ভারত-পাকিস্তান ম্যাচ কি ভেস্তে যাবে?

আগামী রবিবার, ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। ম্যাচ ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে নিউ ইয়র্কে। টিকিটের চাহিদা আকাশ ছুঁয়েছে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস কেমন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৫:৪২
Share:

বাবর আজম (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আগামী রবিবার, ৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচ ঘিরে উত্তেজনা তৈরি হয়েছে নিউ ইয়র্কে। টিকিটের চাহিদা আকাশচুম্বী। আট লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস জানতে পেরে সেই সমর্থকদেরই কপালে চিন্তার ভাঁজ।

Advertisement

একটি ওয়েবসাইটের মতে, রবিবার সারা দিনই নিউ ইয়র্কে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল ১১টা নাগাদ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৫১ শতাংশ। বিকেল ৪টে পর্যন্ত ৪৫-৫০ শতাংশ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পরে তা নেমে আসবে ৩০ শতাংশে।

ভারত-পাকিস্তান ম্যাচ স্থানীয় সময় সকাল ১০.৩০ থেকে শুরু হবে। অর্থাৎ, তার আধ ঘণ্টা পরেই বৃষ্টির জোরালো সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে খেলা বন্ধ রাখতে হতে পারে। কিন্তু একটানা বৃষ্টি হলে ম্যাচ পুরোপুরি ভেস্তে যাবে কি না, তা নিয়েও জল্পনা চলছে।

Advertisement

দিনের বেলা ম্যাচ হলেও অন্তহীন অপেক্ষার উপায় নেই। ম্যাচের দৈর্ঘ্য সাড়ে তিন ঘণ্টা। সেই হিসাবে অতিরিক্ত এক ঘণ্টা অপেক্ষা করা হবে। কোনও ওভার নষ্ট হবে না। তার পরেই ওভার কমতে শুরু করবে। ম্যাচের মাঝে বৃষ্টি নামলেও ওভার কমতে শুরু করার আগে এক ঘণ্টাই অপেক্ষা করা হবে।

তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সারা দিন বৃষ্টি হতে থাকলে একটি সময়ের পর আম্পায়ারেরা খেলা বাতিলের সিদ্ধান্ত নিতে পারেন। সে ক্ষেত্রে অসুবিধা হবে পাকিস্তানেরই। কারণ তারা প্রথম ম্যাচে আমেরিকার কাছে হেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement