T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেনিংয়ে বিরাট না যশস্বী? ইঙ্গিত দিয়ে রাখলেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করবেন রোহিত শর্মা। তাঁর সঙ্গে কাকে দেখা যাবে? বিরাট কোহলি, না যশস্বী জয়সওয়াল? তার ইঙ্গিত দিয়ে রাখল ভারতীয় ম্যানেজমেন্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ২২:২৯
Share:

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রোহিত শর্মা। ছবি: এক্স।

রবিবার থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেখানে ভারতের হয়ে ওপেন করবেন রোহিত শর্মা। তাঁর সঙ্গে কাকে দেখা যাবে? বিরাট কোহলি, না যশস্বী জয়সওয়াল? তার ইঙ্গিত দিয়ে রাখল ভারতীয় ম্যানেজমেন্ট।

Advertisement

বিশ্বকাপের আগে শনিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছে ভারত। এই খেলায় দলের ১৫ জন ক্রিকেটারই খেলার সুযোগ পান। প্রতিযোগিতার আগে নিজেদের ঝালিয়ে নেন তাঁরা। এই ম্যাচে ভারতের ব্যাটিং লাইন আপ দেখে একটা ইঙ্গিত পাওয়া গেল।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত। তিনি জানিয়ে দেন, বিরাট শুক্রবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। তাই তিনি এই ম্যাচে খেলবেন না। সবাই ভেবেছিলেন রোহিতের সঙ্গে যশস্বীকে ওপেন করতে দেখা যাবে। কিন্তু যশস্বীর বদলে নামলেন সঞ্জু স্যামসন।

Advertisement

ব্যাট করার সময় দেখা যায়, ভারতের সাত জন নামেন। কিন্তু সেই সাত জনের মধ্যে যশস্বীকে দেখা যায়নি। বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগে একটাই প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত। যদি ম্যানেজমেন্টের পরিকল্পনায় যশস্বী থাকতেন, তা হলে এই ম্যাচে তাঁকে দেখা যেত ব্যাট করতে। কিন্তু সেটা দেখা গেল না।

রাহুল দ্রাবিড়-সহ ভারতীয় ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত থেকে পরিষ্কার, অন্তত আয়ারল্যান্ডের বিরুদ্ধে যশস্বীর কথা ভাবছেন না তাঁরা। সেই কারণে তাঁকে প্রস্তুতি ম্যাচে খেলানো হল না। অর্থাৎ, আয়ারল্যান্ডের বিরুদ্ধে রোহিতের সঙ্গে বিরাটের ওপেন করা প্রায় নিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement