T20 World Cup 2024

মাত্র ৪৩ ঘণ্টার মধ্যে খেলতে হচ্ছে বিশ্বকাপ ফাইনাল! শাপে বর, মনে করছেন বুমরা

সেমিফাইনালে ইংল্যান্ডকে হারানোর ৪৩ ঘণ্টার মধ্যে ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামবে ভারত। এত কম সময়ের মধ্যে খেলতে হওয়ায় সমস্যা নেই, বরং শাপে বর হতে পারে, মনে করেন বুমরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৮:৪৩
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

সেমিফাইনাল ও ফাইনালের মধ্যে দু’দিন বা ৪৮ ঘণ্টাও সময় পায়নি ভারত। সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ওঠার ৪৩ ঘণ্টা পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামবে ভারত। সময় কম থাকায় অনুশীলন করারও সময় পাননি ভারতীয় ক্রিকেটারেরা। তাতে সমস্যা নেই, বরং শাপে বর হতে পারে, এমনটাই মনে করেন যশপ্রীত বুমরা।

Advertisement

বিশ্বকাপের ফাইনালে নামার আগে স্ত্রী সঞ্জনা গণেশনকে দেওয়া একটি সাক্ষাৎকারে বুমরা বলেন, “কখনও কখনও এটা ভাল। কারণ, সময় বেশি থাকলেই আপনি অনেক কিছু ভাববেন। পরিকল্পনা করবেন। তাতে সব কিছু আরও জটিল হতে পারে। আমরা সেমিফাইনাল খেলে বিমানে উঠেছি। বার্বাডোজ়ে এসে বিশ্রাম করেছি। শরীরকে ফাইনালের জন্য তৈরি করেছি। বেশি কিছু ভাবিনি। ফলে জটিলতাও বাড়েনি।”

এখনও পর্যন্ত বিশ্বকাপে একটি ম্যাচও হারেনি ভারত। দাপট দেখিয়ে খেলেছে। দলের সাফল্যের কৃতিত্ব অধিনায়ক রোহিত শর্মাকে দিয়েছেন বুমরা। তিনি বলেন, “রোহিত দুর্দান্ত কাজ করছে। আগের বিশ্বকাপেও এটাই করছিল। ও প্লেয়ারদের স্বাধীনতা দেয়। নিজেদের মতো খেলতে দেয়। যখন মনে হয়, তখন নিজের অভিজ্ঞতা বাকিদের সঙ্গে ভাগ করে নেয়। ওর অধীনে খেলতে খুব ভাল লাগে। দলের সবাই আত্মবিশ্বাসী। সেটা খেলায় দেখা যাচ্ছে।”

Advertisement

ফাইনালে ভারতের সামনে দক্ষিণ আফ্রিকা। তাদের হারিয়ে বিশ্বকাপে ১৩ বছরের খরা কাটাতে চাইছে ভারত। কিন্তু খেলায় বিঘ্ন ঘটাতে পারে বৃষ্টি। শনিবার খেলা না হলে রিজ়ার্ভ দিন রাখা হয়েছে। দু’দিনই অবশ্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এখন দেখার খেলায় বৃষ্টি কতটা বিঘ্ন ঘটাতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement