T20 World Cup 2024

‘ভাবতেই পারিনি আমেরিকায় আসব ক্রিকেট খেলতে’, টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে অবাক বিরাট

ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। রবিবার থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। কিন্তু এখনও বিশ্বাস করতে পারছেন না বিরাট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১০:২৫
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আমেরিকায় গিয়ে ক্রিকেট খেলার কথা ভাবতে পারছেন না বিরাট কোহলি। সেখানেই এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে। রবিবার থেকে শুরু হবে সেই প্রতিযোগিতা। কিন্তু এখনও বিশ্বাস করতে পারছেন না বিরাট।

Advertisement

ভারতীয় দল আগেই পৌঁছে গিয়েছিল আমেরিকায়। শুক্রবার পৌঁছে গিয়েছেন বিরাটও। তিনি বলেন, “ভাবতেই পারিনি কখনও আমেরিকায় কোনও ধরনের ক্রিকেট খেলতে আসব। এটাই প্রমাণ করে ক্রিকেট কী ভাবে সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। আমেরিকা মনে হয় দ্রুত এই খেলাকে গ্রহণ করবে। এ বারের বিশ্বকাপেই সেটা প্রমাণ হবে।”

দক্ষিণ এশিয়ায় ক্রিকেট যথেষ্ট জনপ্রিয়। সেখানকার বহু মানুষ আমেরিকায় থাকেন। বিরাট মনে করেন সেই কারণেই ক্রিকেট জনপ্রিয় হবে সে দেশে। তিনি বলেন, “আমেরিকায় আমাদের দেশের বহু মানুষ থাকেন। তাঁরা ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি করতে যথেষ্ট। বাকি মানুষদের মধ্যে ক্রিকেট নিয়ে আগ্রহ তৈরি করবেন তাঁরা। এখানে ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট খেলা হচ্ছে। মেজর লিগ ক্রিকেট খেলা হচ্ছে এখানে। আমার মনে হয়ে ঠিক পথেই এগোনো হচ্ছে।”

Advertisement

২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমেরিকায় হবে ১৬টি ম্যাচ। নিউ ইয়র্ক, টেক্সাস এবং ফ্লোরিডায় হবে ম্যাচগুলি। এর মধ্যে আটটি ম্যাচ হবে নিউ ইয়র্কে। তার মধ্যে ভারত-পাকিস্তান ম্যাচও রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement