T20 World Cup 2024

ভারতের নতুন কোচের নাম ঘোষণা কবে, দৌড়ে কে এগিয়ে?

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতের নতুন কোচের নাম ঘোষণা করা হবে। গত ২৭ মে ভারতের কোচের পদে আবেদন করার শেষ দিন ছিল। কে এগিয়ে রয়েছেন দৌড়ে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ২৩:০৯
Share:

রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

গত ২৭ মে ভারতের কোচের পদে আবেদন করার শেষ দিন ছিল। সেই দিন পেরিয়ে গেলেও আনুষ্ঠানিক ভাবে কারা আবেদন করেছেন তা এখনও জানা যায়নি। এর মধ্যেই একটি তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারতের নতুন কোচের নাম ঘোষণা করা হবে। সব ঠিকঠাক থাকলে গৌতম গম্ভীরই হতে চলেছেন ভারতের পরবর্তী কোচ।

Advertisement

কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদ রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই। তাঁর বদলি হিসাবে ভিভিএস লক্ষ্মণকে আনার চেষ্টা করা হলেও প্রাক্তন ক্রিকেটার রাজি হচ্ছেন না। মূলত দীর্ঘ দিন পরিবারের থেকে দূরে থাকার কারণেই তিনি অরাজি। পাশাপাশি আইপিএলের বেশ কিছু দলের লোভনীয় প্রস্তাবও রয়েছে।

অতীতে কোনও দেশ বা ফ্র্যাঞ্চাইজ়ির কোচিং না করালেও এ বার মেন্টর হিসাবে কেকেআরকে আইপিএল জেতানোর পরেই গম্ভীরকে পছন্দ হয়েছে বোর্ডের। তবে যবে থেকে তাঁর সঙ্গে কথাবার্তা শুরু হয়েছে তখনও কেকেআর আইপিএল জেতেনি। আইপিএল জয়ের দিন বোর্ড সচিব জয় শাহের সঙ্গে বেশ কিছু ক্ষণ একান্তে আলাপচারিতা করতে দেখা যায় গম্ভীরকে। সেখানই কোচ হওয়ার বিষয়ে কথাবার্তা হয়ে থাকতে পারে।

Advertisement

ভারতের কোচ হলে গম্ভীর আর কেকেআরের মেন্টর থাকে পারবেন না। বোর্ডের নিয়ম অনুযায়ী, আইপিএল এবং জাতীয় দলের সঙ্গে একই সময়ে যুক্ত থাকা যায় না। এমনকি গম্ভীর ধারাভাষ্যও দিতে পারবেন না। অতীতে রবি শাস্ত্রীকেও ভারতের কোচ হওয়ার পর ধারাভাষ্য ছাড়তে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement