T20 World Cup 2024

আগে শিখদের ইতিহাস জানো, তার পর নোংরা মুখটা খোলো! পাক ক্রিকেটারকে একহাত নিলেন হরভজন

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে একটি অনুষ্ঠান হচ্ছিল সে দেশের চ্যানেলে। আরশদীপ সিংহ শেষ ওভার বল করতে আসতেই কামরান আকমল বর্ণবিদ্বেষী মন্তব্য করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৪:০৬
Share:

হরভজন সিংহ। —ফাইল চিত্র।

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে বর্ণবিদ্বেষ। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমলের একটি বক্তব্য ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। তাঁকে একহাত নিয়েছেন হরভজন সিংহ।

Advertisement

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে একটি অনুষ্ঠান হচ্ছিল সে দেশের চ্যানেলে। আরশদীপ সিংহ শেষ ওভার বল করতে আসতেই কামরান বলেন, “রাত ১২টা বেজে গিয়েছে। এখন কোনও শিখকে বল করতে দেওয়া উচিত নয়।” রাত ১২টা সময় নিয়ে শিখদের কিছু বলা বর্ণবিদ্বেষী বলে মনে করা হয়। মুঘলদের সময় ঘটা একটি ঘটনা নিয়ে এই বর্ণবিদ্বেষ শুরু হয়।

কামরানের মন্তব্যের উত্তর দিয়েছেন হরভজন। তিনি বলেন, “তোমায় অভিশাপ দেওয়া উচিত কামরান আকমল। আগে শিখদের ইতিহাস জানো। তার পর তোমার ওই নোংরা মুখটা খোলো। শিখরা তোমার মা, বোনদের বাঁচিয়ে ছিল ওই রাত ১২টার সময়। লজ্জা হওয়া দরকার তোমার।”

Advertisement

ম্যাচে পাকিস্তান ১২০ রানের লক্ষ্য পার করতে পারেনি। শেষ ওভারে ১৮ রান দরকার ছিল জেতার জন্য। কিন্তু ১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। আরশদীপ ম্যাচ জেতান ভারতকে। এর মাঝে কামরানের মন্তব্য সমাজমাধ্যমেও ছড়িয়ে পড়ে। যা নিয়ে অনেকেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারকে আক্রমণ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement