T20 World Cup 2024

পিচ নিয়ে ক্ষোভ, নিউ ইয়র্ক থেকে কি সরছে ভারত-পাক ম্যাচ? জানিয়ে দিলেন আয়োজকেরা

নিউ ইয়র্কে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু পিচ নিয়ে সমালোচনা হলেও সেখান থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার কোনও পরিকল্পনা নেই আইসিসি-র।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ২০:১৯
Share:

রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

ভারত-আয়ারল্যান্ড ম্যাচের পর থেকেই নিউ ইয়র্কের পিচ নিয়ে সমালোচনা শুরু হয়েছে। সেখানেই হবে ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু পিচ নিয়ে সমালোচনা হলেও সেখান থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার কোনও পরিকল্পনা নেই আইসিসি-র।

Advertisement

আমেরিকায় ড্রপ ইন পিচে খেলা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অর্থাৎ এমন পিচ যা বাইরে থেকে এনে বসানো হয়েছে। সাধারণত ক্রিকেট মাঠের পিচ হয় সেই এলাকার মাটি দিয়েই। কিন্তু আমেরিকার পিচ আনা হয়েছে অস্ট্রেলিয়ার অ্যাডিলেড থেকে। সেই পিচের চরিত্র বুঝতে পারছেন না রোহিত শর্মারা। ভারত অধিনায়ক বুধবার ম্যাচের পরেই পিচ নিয়ে প্রশ্ন তুলে দেন। তা বলে নিউ ইয়র্ক থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার কোনও ভাবনা নেই।

বিবিসি-র এক রিপোর্ট অনুযায়ী ভারতীয় দল পিচ নিয়ে হতাশ। সে কথা বেসরকরি ভাবে তারা জানিয়েছে। কিন্তু রবিবারের ম্যাচ নিউ ইয়র্ক থেকে সরানো হবে না।

Advertisement

আইসিসি ইতিমধ্যেই আগের ম্যাচের পরিসংখ্যান নিয়ে আলোচনা করছে। তবে নিউ ইয়র্ক থেকে ম্যাচ সরিয়ে ফ্লোরিডা বা টেক্সাসে নিয়ে যাওয়া হবে না। সেখানে যদিও ড্রপ ইন পিচ নেই। তবে নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচে নতুন পিচে খেলা হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যই নিউ ইয়র্কের স্টেডিয়ামটি তৈরি করা হয়েছে। অস্ট্রেলিয়া থেকে ঘাস এবং পিচ এনে তৈরি হয়েছে মাঠ। প্রতিযোগিতা শুরুর কয়েক সপ্তাহ আগে তৈরি হয় মাঠটি। অস্ট্রেলিয়ার পিচ প্রস্তুতকারক ডেমিয়ান হিউ তৈরি করেছেন। ভারত-পাকিস্তান ম্যাচের দিন কী হবে সে দিকে নজর থাকবে সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement