T20 World Cup 2024

ভারতের কাছে হেরে বিদায়, বিশ্বকাপের সেরা একাদশে মাত্র তিন ভারতীয়কে রাখল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ভারতের মাত্র তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন সেখানে। রোহিত শর্মাকে অধিনায়ক করেনি তারা। কারা জায়গা পেয়েছেন সেই দলে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ২০:৫০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

সুপার ৮-এ ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। প্রতিযোগিতার ফাইনালের আগে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। ভারতের মাত্র তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন সেখানে। রোহিত শর্মাকে দলে রাখলেও অধিনায়ক করেনি তারা। কারা জায়গা পেয়েছেন সেই দলে?

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়া যে সেরা একাদশ ঘোষণা করেছে সেখানে ভারতের রোহিত ছাড়া রয়েছেন হার্দিক পাণ্ড্য ও যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ার দু’জন ক্রিকেটার রয়েছেন দলে। তাঁরা হলেন ট্রেভিস হেড ও মার্কাস স্টোয়নিস। আফগানিস্তানেরও দু’জন ক্রিকেটার রয়েছেন। তাঁরা হলেন, রশিদ খান ও ফজ়লহক ফারুকি। রশিদকে দলের অধিনায়ক করা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ়, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও আমেরিকার এক জন করে ক্রিকেটার বিশ্বকাপের সেরা একাদশে রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ়ের নিকোলাস পুরান, দক্ষিণ আফ্রিকার আনরিখ নোখিয়ে, বাংলাদেশের রিশাদ হোসেন ও আমেরিকার অ্যারন জোন্সকে রেখেছে তারা। পাকিস্তান, নিউ জ়িল্যান্ড, শ্রীলঙ্কার কোনও ক্রিকেটার এই দলে জায়গা পাননি।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়ার করা বিশ্বকাপের সেরা একাদশ: রোহিত শর্মা, ট্রেভিস হেড, নিকোলাস পুরান, অ্যারন জোন্স, মার্কাস স্টোয়নিস, হার্দিক পাণ্ড্য, রশিদ খান (অধিনায়ক), রিশাদ হোসেন, আনরিখ নোখিয়ে, যশপ্রীত বুমরা, ফজ়লহক ফারুকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement