T20 World Cup 2024

নামিবিয়াকে ৯ উইকেটে ওড়াল অস্ট্রেলিয়া, সহজ জয়ে বিশ্বকাপের সুপার ৮-এ মার্শেরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়াকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। ৯ উইকেটে জিতে বিশ্বকাপের সুপার ৮-এ জায়গা করে নিলেন মিচেল মার্শেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১০:৩৭
Share:

নামিবিয়ার উইকেট পড়ার পরে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই।

পুরো খেলা শেষ হয়ে গেল মাত্র ২২.৪ ওভারে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়াকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া। ৯ উইকেটে জিতে বিশ্বকাপের সুপার ৮-এ জায়গা করে নিলেন মিচেল মার্শেরা।

Advertisement

অ্যান্টিগায় টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মার্শ। সেই সিদ্ধান্ত যে ঠিক তা প্রমাণ করে দেন বোলারেরা। নামিবিয়ার দুই ব্যাটার ছাড়া কেউ দু’অঙ্কে পৌঁছতে পারেননি। মিচেল স্টার্ক না থাকায় এই ম্যাচে জশ হেজ়লউডের সঙ্গে নতুন বল দেওয়া হয় মার্কাস স্টোয়নিসকে। পাওয়ার প্লে-র মধ্যেই ৩ উইকেট হারায় নামিবিয়া।

অধিনায়ক জেরহার্ড এরাসমাস একমাত্র লড়াই করেন নামিবিয়ার হয়ে। তিনি ৪৩ বলে করেন ৩৬ রান। তাঁকে আউট করেন স্টোয়নিস। ইংল্যান্ড ম্যাচের পরে বল হাতে আবার চমক দেন অ্যাডাম জ়াম্পা। নামিবিয়ার মিডল ও লোয়ার অর্ডার ভেঙে দেন তিনি। ৪ ওভারে ১২ রান দিয়ে ৪ উইকেট নেন এই লেগ স্পিনার। হেজ়লউড ও স্টোয়নিস ২টি করে এবং প্যাট কামিন্স ও নেথান এলিস ১টি করে উইকেট নেন। ১৭ ওভারে ৭২ রান অল আউট হয়ে যায় নামিবিয়া।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

৭৩ রান তাড়া করতে নেমে তাড়াতাড়ি খেলা শেষ করার চেষ্টা করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রেভিস হেড। প্রথম বল থেকে বড় শট খেলা শুরু করেন তাঁরা। ৮ বলে ২০ রান করে আউট হন ওয়ার্নার। অধিনায়ক মার্শের সঙ্গে মিলে বাকি কাজ সারেন হেড। ৫.৪ ওভারে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। হেড ৩৪ ও মার্শ ১৮ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement