T20 World Cup 2024

পাকিস্তানের কাটা ঘায়ে নুনের ছিটে আমেরিকার ক্রিকেটারের, কী বললেন?

আমেরিকার কাছে হার এখনও বিশ্বাস হচ্ছে না পাকিস্তানের সমর্থকদের। এর মধ্যেই আমেরিকার এক ক্রিকেটারের মন্তব্যে কাটা ঘায়ে নুনের ছিটে লেগেছে তাঁদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৩:৫৫
Share:

জসকরণ মলহোত্রা। ছবি: এক্স (টুইটার)।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার ভারতের বিরুদ্ধে কার্যত মরণ-বাঁচন ম্যাচ খেলতে নামবেন বাবর আজ়মেরা। প্রথম ম্যাচে অমেরিকার কাছে অপ্রত্যাশিত হার পরিস্থিতি কঠিন করে দিয়েছে পাকিস্তানের। সে দেশের ক্রিকেটপ্রেমীদের ভারত-পাক লড়াই নিয়ে আগ্রহ থাকলেও আমেরিকার কাছে হার ভুলতে পারছেন না। বাবরদের নিয়ে ক্ষোভ গোপন করছেন না তাঁরা।

Advertisement

আমেরিকার মতো নতুন ক্রিকেট খেলিয়ে দেশের কাছে হারতে হয়েছে, তা এখনও বিশ্বাস করতে পারছে না পাকিস্তানের সাধারণ মানুষ। আমেরিকার কাছে হারের অভিঘাতে ভারতের বিরুদ্ধে জয় নিয়েও আশাবাদী হতে পারছেন না তাঁরা। এর মধ্যেই আমেরিকার এক ক্রিকেটারের মন্তব্য কাটা ঘায়ে নুনের ছিটের মতো লাগছে পাক সমর্থকদের কাছে।

আমেরিকার বিরুদ্ধে আজ়ম খান শূন্য রানে আউট হয়েছিলেন। ১২০ কেজির উইকেটরক্ষক-ব্যাটারের টেকনিক দেখে আমেরিকা দলের রিজার্ভ ক্রিকেটার জসকরণ মলহোত্রা মন্তব্য করেছিলেন, ‘‘আরে আজ়ম খান, মিড উইকেটে ফিল্ডার নেই। তা-ও কী ভাবে প্রথম বলটা খেললে! আজব টেকনিক।’’ সমাজমাধ্যমে তাঁর এই মন্তব্যের উত্তরে তালহা আক্রম নামে এক পাক সমর্থক লিখেছেন, ‘‘কী দিন এল। এখন আমেরিকার খেলোয়াড়েরাও আমাদের ক্রিকেট শেখাচ্ছে!’’ সমাজমাধ্যমে পাকিস্তানের এক ক্রিকেটপ্রেমীর এই বক্তব্য এখন ভাইরাল। পাক সমর্থককে আবার পাল্টা খোঁচা দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার ক্রিকেটার। তিনি লিখেছেন, ‘‘সময় পরিবর্তন হতে বেশি সময় লাগে না জনাব।’’

Advertisement

আদতে চণ্ডীগড়ের বাসিন্দা জসকরণের ক্রিকেট শুরু ভারতেই। হিমাচল প্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটও খেলেছেন ৩৪ বছরের উইকেটরক্ষক-ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক আমেরিকার হয়ে। ১৮টি এক দিনের ম্যাচ এবং ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement