Team India

রোহিতদের বিমান-বিতর্ক থামছে না, ‘এয়ার ইন্ডিয়া অসত্য বলছে’, অভিযোগ যাত্রীদের

ভারতীয় দলকে আনার জন্য বিশেষ বিমান পাঠানো হয়েছিল। কিন্তু সাধারণ মানুষদের সমস্যায় ফেলে, তাদের বিমান বাতিল করে রোহিতদের আনা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:১৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ঝড়ে আটকা পড়া ভারতীয় দলকে বিশেষ বিমানে ফেরানোর ব্যবস্থা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ‘এয়ার ইন্ডিয়া’র বিশেষ বিমানে ফেরানো হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। কিন্তু এই নিয়ে বিতর্ক ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। বিমান সংস্থার বিরুদ্ধে অসত্য বলার অভিযোগ আনলেন যাত্রীরা।

Advertisement

যে যাত্রীদের নেয়ার্ক থেকে দিল্লি যাওয়ার কথা ছিল, তাঁদের জন্য কোনও পরিবর্ত বিমানের ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ। ফলে যাত্রীদের দিল্লি যেতে সমস্যা হয়েছে। এয়ার ইন্ডিয়া দাবি করেছিল, যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু যাত্রীদের অনেকে সমাজমাধ্যমে অভিযোগ করেছেন যে, তাঁরা বিকল্প ব্যবস্থা পাননি। তাঁদের অভিযোগ, বিমান বাতিল করার খবর জানানোই হয়নি। অনেকে বিমানবন্দরে পৌঁছে জানতে পারেন যে, তাঁদের বিমানটি বাতিল করা হয়েছে।

বিমানের আসল যাত্রীদের অসুবিধার জন্য তাঁদের কাছে দুঃখপ্রকাশ করেছিলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘‘যাত্রীদের ধন্যবাদ। নিজেদের অসুবিধা হলেও বিমান খালি করে দিতে তাঁরা আপত্তি করেননি। বিশ্বজয়ীদের দেশে ফেরার ব্যবস্থা করতে আমাদের সঙ্গে সকলে হাসিমুখে সহযোগিতা করেছেন। তাঁরাও চেয়েছেন, আমাদের বিশ্বজয়ী ক্রিকেটারেরা যাতে নির্বিঘ্নে দেশে ফিরতে পারেন।’’ কিন্তু সেই দাবি সত্যি নয় বলে অভিযোগ। এই বিষয়ে রিপোর্ট চেয়েছে ডিজিসিএ।

Advertisement

এয়ার ইন্ডিয়ার কাছে রিপোর্ট তলব করল বিমান চলাচল নিয়ামক সংস্থা ডিজিসিএ। ভারতীয় দলকে আনার জন্য বিশেষ বিমান পাঠানো হয়েছিল। কিন্তু সাধারণ মানুষদের সমস্যায় ফেলে, তাদের বিমান বাতিল করে রোহিতদের আনা হয়েছে বলে অভিযোগ।

যে বিমানটি রোহিত, কোহলিদের বার্বাডোজ় থেকে ফিরিয়ে এনেছে, সেটির নেয়ার্ক থেকে দিল্লি আসার কথা ছিল। নেয়ার্ক হল আমেরিকার নিউ জার্সির একটি শহর। বিমানটিকে দিল্লির বদলে পাঠিয়ে দেওয়া হয় বার্বাডোজ়ে। ‘এআইসি২৪ডব্লিউসি’কে খালি করে নেয়ার্ক থেকে বার্বাডোজ়ে পাঠানো হয়। সংশ্লিষ্ট এলাকায় এয়ার ইন্ডিয়ার অতিরিক্ত কোনও বিমান না থাকায় নির্দিষ্ট উড়ানসূচিতে পরিবর্তন করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement