Paris Olympics 2024

নিজের খেলা ছেড়ে প্যারিসে হাজির সিমোন বাইলসের স্বামী, নতুন স্কিল নিয়ে তৈরি আমেরিকার জিমন্যাস্ট

আমেরিকার ফুটবল লিগে এখন ব্যস্ততার মরসুম। ব্যতিক্রম শুধু জোনাথন ওয়েন্স। শিকাগো বিয়ার্সের খেলোয়াড় হাজির হয়েছেন প্যারিসে। স্ত্রী সিমোন বাইলসকে সমর্থন করবেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৮:৫৭
Share:

সিমোন বাইলস। ছবি: রয়টার্স।

আমেরিকার ফুটবল লিগে এখন ব্যস্ততার মরসুম। বেশির ভাগ খেলোয়াড় প্রাক্‌-মরসুম প্রস্তুতিতে ব্যস্ত। প্রস্তুতি ম্যাচও খেলছেন। ব্যতিক্রম শুধু জোনাথন ওয়েন্স। শিকাগো বিয়ার্সের খেলোয়াড় হাজির হয়েছেন প্যারিসে। অলিম্পিক্সে স্ত্রী সিমোন বাইলসকে সমর্থন করবেন তিনি।

Advertisement

প্যারিসে গিয়ে ওয়েন্স বলেছেন, “পাগলের মতো লাগছে। মনে হচ্ছে সবাই জিমন্যাস্টিক্সের সমর্থক। মানুষ আমাকে প্রশ্ন করছে। আমি এসে হাঁটাহাঁটি করতে গিয়ে বাইলসের সঙ্গে আমার বিজ্ঞাপন দেখতে পাচ্ছি।”

মার্চে শিকাগোয় সই করার পরেই প্যারিসে আসার ব্যাপারে ঠিক করেছিলেন। দলের সঙ্গে কথাও বলেছিলেন। সেই অনুমতি মেলায় খুশি ওয়েন্স। বলেছেন, “দলে সই করার পরেই প্যারিসে যাওয়ার ব্যাপারটা ওদের বলে দিয়েছিলাম। অলিম্পিক্সে স্ত্রীকে সমর্থন করতে যাওয়া স্বাভাবিক।”

Advertisement

শিকাগোর প্রশংসা করে ওয়েন্স আরও বলেছেন, “ওদের জিজ্ঞাসা করেছিলাম স্ত্রীকে সমর্থন করতে প্যারিসে যেতে পারি কি না। ওরা মেনে নেয়। প্যারিসে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য দলের কাছে কৃতজ্ঞ। স্ত্রীকে সমর্থন করার জন্য তর সইছে না। বাইলস নিজেও অপেক্ষা করে রয়েছে।”

২০১৬ সালে চারটি সোনা জিতেছিলেন বাইলস। ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন তিনি। প্যারিসেও গোটা তিনেক সোনা জেতার প্রত্যাশা রয়েছে।

এ দিকে, বাইলসের নামে আনইভেন বার বিভাগে একটি নতুন ‘স্কিল’ দেখতে পাওয়া যাবে। যদি সেটি অলিম্পিক্সে সফল ভাবে রূপায়ণ করতে পারেন, তা হলে সেই ‘স্কিল’-এর নাম বাইলসের নামে রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement