Paris Olympics 2024

অলিম্পিক্সের উদ্বোধনে চুরি, বিপদে ব্রাজিলের জিকো, খোয়া গেল সাড়ে ৪ কোটি টাকার জিনিস

ব্রাজিলের প্রাক্তন ফুটবলার প্যারিস অলিম্পিক্স দেখতে গিয়েছেন। সেখানে তাঁর ব্যাগ চুরি হয়ে গিয়েছে। ৭১ বছরের জিকোর ব্যাগে টাকা, গয়না, ঘড়ি ছিল। সব কিছুই খোয়া গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১৮:৩৮
Share:

জিকো। —ফাইল চিত্র।

শুক্রবার পুলিশের কাছে অভিযোগ করলেন জিকো। ব্রাজিলের প্রাক্তন ফুটবলার প্যারিস অলিম্পিক্স দেখতে গিয়েছেন। সেখানে তাঁর ব্যাগ চুরি হয়ে গিয়েছে। ৭১ বছরের জিকোর ব্যাগে টাকা, গয়না, ঘড়ি ছিল। সব কিছুই খোয়া গিয়েছে।

Advertisement

ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন জিকো। কোচ হিসাবে ব্রাজিলের দায়িত্ব সামলেছিলেন তিনি। প্যারিসে তাঁর গাড়ির কাচ খোলা ছিল। সেই সময়ই তাঁর ব্যাগ চুরি হয়ে যায়। তাতে প্রায় ৪ কোটি ৫৬ লক্ষ টাকার জিনিস ছিল। ব্রাজিলের অলিম্পিক্স দলের অতিথি হিসাবে প্যারিসে গিয়েছেন জিকো।

শুক্রবার থেকে শুরু হল প্যারিস অলিম্পিক্স। চার ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠান হয়। যেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন দেশের খেলোয়াড়েরা।

Advertisement

ভারতীয় সময় রাত ১১টা থেকে শুরু হয় প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান। ফ্রান্সের অন্যতম সেরা ফুটবলার জিনেদিন জিদানের হাতে ছিল অলিম্পিক্সের মশাল। যা তিনি তুলে দেন তিন শিশুর হাতে। তাঁদের হাত থেকে সেই মশাল চলে যায় এক অজ্ঞাত ব্যক্তির হাতে। গোটা অনুষ্ঠানে জুড়ে তাঁর মুখ ছিল ঢাকা। যে সময় অনুষ্ঠান শুরু হয়, তখন ফ্রান্সে বিকেলের পড়ন্ত সূর্যের আলো রয়েছে। কিন্তু মেঘলা আকাশের কারণে রংহীন মনে হচ্ছিল ভালবাসার শহরকে। চার ঘণ্টার অনুষ্ঠানের শেষের দিকে অন্ধকার হওয়ার পর আলো জ্বালিয়ে দেয়াও হয়। তাতে এক মায়াবি ছবি তৈরি হলেও বৃষ্টিতে ভিজে চুপচুপে হয়ে যাওয়া খেলোয়াড়েরা তখন বেশ ক্লান্ত। বিভিন্ন দেশের অতিথিরা এসেছিলেন অলিম্পিক্সের উদ্বোধনে। তাঁদের মুখেও তখন বিরক্তির ছাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement