Paris Olympics 2024

প্যারিসে অলিম্পিক্স ভিলেজে মৃত্যু, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত বক্সিং কোচ এলিকা

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১১:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

প্যারিসের অলিম্পিক্স ভিলেজে মৃত্যু হল সামোয়ার বক্সিং কোচের। শনিবার গেমসের প্রথম দিনই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে লিয়োনেল এলিকার। প্যারিস অলিম্পিক্স কমিটির পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে। এই ঘটনায় শোকের ছায়া গেমস ভিলেজে।

Advertisement

গেমস ভিলেজে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ৬০ বছরের বক্সিং কোচ। দ্রুত এলিকাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা। অলিম্পিক্স আয়োজকদের সহযোগিতায় এলিকার মৃতদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করছেন সামোয়ার কর্তারা। আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন (আইবিএ) জানিয়েছে, ‘‘খেলার প্রতি এলিকার আন্তরিকতা এবং আবেগ ছিল শেখার মতো। এই মৃত্যু বক্সিংয়ের জন্য বড় ক্ষতি। বক্সিংয়ে এলিকার অবদান আগামী প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।’’

এলিকা ছিলেন সামোয়া দলের এক মাত্র বক্সিং কোচ। সে দেশের এক জন বক্সারই অলিম্পিক্সে খেলার যোগ্যতা অর্জন করেছেন। পুরুষদের হেভিওয়েট বক্সিংয়ে দেখা যাবে আতো প্লজিকি ফাওগালিকে। এলিকার মৃত্যুর ফলে প্রতিযোগিতার সময় কোচকে পাশে পাবেন না তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement