Manu Bhaker

প্যারিসে জোড়া পদক জয়ের পর বাড়ছে মনুর জনপ্রিয়তা, পেলেন গাড়িও

প্যারিস অলিম্পিক্স থেকে একটা নয়, জোড়া পদক এনে দিয়েছিলেন দেশকে। সেই মনু ভাকেরের জনপ্রিয়তা বেড়ে চলেছে। সেই সঙ্গে পাচ্ছেন বিজ্ঞাপন। পাচ্ছেন গাড়িও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪২
Share:

মনু ভাকের। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সে পদক জিতেছিলেন শুটার মনু ভাকের। একটা নয়, জোড়া পদক এনে দিয়েছেন তিনি দেশকে। সেই মনুর জনপ্রিয়তা বেড়ে চলেছে। সেই সঙ্গে পাচ্ছেন বিজ্ঞাপন। পাচ্ছেন গাড়িও।

Advertisement

একটি গাড়ি কিনেছেন মনু। সেই গাড়িতে লেখা রয়েছে তাঁর নাম। গাড়ি প্রস্তুতকারি সংস্থা সেই ছবি পোস্ট করে। এক শিল্পপতি মনুকে গাড়ি তাঁর সংস্থার গাড়ি উপহার দিয়েছেন। সেই শিল্পপতি প্যারিস অলিম্পিক্সে ভারতের সব পদকজয়ীকে গাড়ি উপহার দিয়েছেন। ৪০টি সংস্থার বিজ্ঞাপনের মুখ মনু। কয়েক কোটি টাকার বিজ্ঞাপন পেয়েছেন বলে সূত্রের খবর। অলিম্পিক্সের আগে তিনি বিজ্ঞাপনের জন্য ২০-২৫ লক্ষ টাকা নিতেন। এখন নাকি দেড় কোটি টাকা নিচ্ছেন মনু।

প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জয়ের স্বীকৃতি দেওয়া হয়েছে ভাকেরকে। গোয়ালিয়রের জিওয়াজি ক্লাব কর্তৃপক্ষ তাঁদের নতুন শুটিং রেঞ্জের নাম মনুর নামে রেখেছেন। এমন সম্মানে উচ্ছ্বসিত অলিম্পিক্স পদকজয়ী শুটার। উদ্বোধনী অনুষ্ঠান থেকে মনুকে ভিডিয়ো কল করেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনিই মনুকে জানান, নতুন শুটিং রেঞ্জের নামকরণের কথা। মনুকে সম্মানিত করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। ভিডিয়ো করে জ্যোতিরাদিত্য মনুকে বলেন, ‘‘নতুন এই রেঞ্জ তৈরি করা হয়েছে ১০ মিটার এয়ার পিস্তল এবং ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের উপযুক্ত করে।’’ নিজের নামে শুটিং রেঞ্জের কথা শুনে খুশি হয়েছেন মনুও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement