Ishan Kishan

দলীপে শতরান ঈশানের, লাল বলের ক্রিকেটে ফিরে উইকেটরক্ষক জমিয়ে দিলেন দলে জায়গা পাওয়ার লড়াই

শতরান করে লাল বলের ক্রিকেটে ফিরলেন ঈশান কিশন। দলীপ ট্রফিতে প্রথম ম্যাচে খেলতে পারেননি চোটের কারণে। দ্বিতীয় ম্যাচে দলে জায়গা পেয়েই শতরান করলেন ঈশান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯
Share:

ঈশান কিশন। —ফাইল চিত্র।

দলীপ ট্রফিতে শতরান ঈশান কিশনের। লাল বলের ক্রিকেটে ফিরেই শতরান করলেন তিনি। দলীপ ট্রফিতে প্রথম ম্যাচে খেলতে পারেননি চোটের কারণে। দ্বিতীয় ম্যাচে দলে জায়গা পেয়েই শতরান করলেন ঈশান।

Advertisement

দলীপের দ্বিতীয় ম্যাচে ভারত সি মুখোমুখি ভারত বি দলের। সেই ম্যাচে ঈশান ১১১ রান করেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ১২৬ বল খেলেন। গত মরসুমে ঘরোয়া ক্রিকেট খেলেননি ঈশান। যে কারণে বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল তাঁকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দলে থাকলেও তাঁকে খেলানো হয়নি। তার পরেই মানসিক ভাবে তিনি অসুস্থ জানিয়ে দল ছেড়েছিলেন ঈশান। ফিরে এসে ঘরোয়া ক্রিকেটে খেলেননি। যদিও আইপিএলের প্রস্তুতি নিয়েছিলেন। সেখানে খেলেছিলেন। মনে করা হয়েছিল লাল বলের ক্রিকেট খেলতে আগ্রহী নন ঈশান। সেই তিনিই বৃহস্পতিবার শতরান করলেন মুকেশ কুমারদের সামলে।

ঈশান শতরান করে নির্বাচকদের বার্তা দিয়ে রাখলেন। ঋষভ পন্থ এবং ধ্রুব জুরেল বাংলাদেশের বিরুদ্ধে ১৬ জনের জায়গা করে নিয়েছেন। দলীপে শতরান করায় এ বার লড়াইয়ে ঈশানও।

Advertisement

ভারত সি প্রথমে ব্যাট করে দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ৩৫৭ রান তুলেছে। দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় এবং সাই সুদর্শন মিলে ৯৬ রানের জুটি গড়েন। রুতুরাজ করেন ৪৬ রান। সুদর্শন করেন ৪৩ রান। তিন নম্বরে নেমে রজত পাটীদার ৪০ রান করেন। ঈশানের সঙ্গে জুটি গড়েন বাবা ইন্দ্রজিৎ। তিনি ৭৮ রান করেন। তবে রান পাননি অভিষেক পোড়েল। তিনি ১২ রান করে আউট হয়ে যান।

ভারত বি-র হয়ে তিনটি উইকেট নিয়েছেন মুকেশ। নবদীপ সাইনি এবং রাহুল চাহার একটি করে উইকেট নিয়েছেন। পাঁচ উইকেট হারালেও বড় রানের পথে ভারত সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement