Asian Champions Trophy Hockey

পাক খেলোয়াড়দের হাতে চিনের পতাকা! এশীয় হকির ফাইনালে ভারতের বিরুদ্ধে গলা ফাটালেন বাটেরা

সেমিফাইনালে চিনের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল পাকিস্তানের। তবু এশীয় হকির ফাইনালে পাকিস্তানের খেলোয়াড়েরা সমর্থন করলেন চিনকেই। ভারতের বিরুদ্ধে বাটেরা গলা ফাটালেন চিনের পতাকা হাতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৯
Share:

পাকিস্তানের হকি খেলোয়াড়দের হাতে চিনের পতাকা। ছবি: এক্স (টুইটার)।

ভারতকে নয়, চিনকে সমর্থন করলেন পাকিস্তানের হকি খেলোয়াড়েরা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির সেমিফাইনালে চিনের কাছেই টাইব্রেকারে হেরেছিলেন আম্মাদ বাট, মহম্মদ উমর ভুট্ট, আবু মহম্মদেরা। ফাইনালে সেই চিনের হয়েই গলা ফাটালেন পাকিস্তানের হকি খেলোয়াড়েরা।

Advertisement

মঙ্গলবার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং চিন। এই ম্যাচের আগে তৃতীয় স্থানের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় পাকিস্তান। সেই ম্যাচ ৫-২ ব্যবধানে জেতার পরও স্টেডিয়ামেই ছিল গোটা পাকিস্তান দল। গ্যালারিতে বসে ভারত-চিন ফাইনাল দেখেন তাঁরা। অধিনায়ক বাট-সহ পাকিস্তানের সব খেলোয়াড়েরা সারাক্ষণ সমর্থন করলেন চিনকে। চিনের খেলোয়াড়েরা আক্রমণে উঠলেই চিৎকার করে নাগাড়ে উৎসাহিত করেন পাকিস্তানের খেলোয়াড়েরা। শুধু তাই নয়, পাকিস্তানের খেলোয়াড়দের হাতে ছিল চিনের জাতীয় পতাকাও। সেই ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পাকিস্তানের হকি দলের সমর্থন পেয়েও অবশ্য জিততে পারেনি চিন। ফাইনালে ১-০ ব্যবধানে জয় পেয়েছেন হরমনপ্রীত সিংহেরা। চিন অত্যন্ত রক্ষণাত্মক কৌশল নিয়ে ৫০ মিনিট পর্যন্ত ভারতীয় দলকে আটকে রাখলেও লাভ হয়নি। ৫১ মিনিটে ভারতের হয়ে গোল করেন যুগরাজ সিংহ। ভারত এগিয়ে যাওয়ার পর পাকিস্তানের খেলোয়াড়দের কিছুটা হতাশও দেখিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement