Paris Olympics 2024

অলিম্পিক্সে বিশ্বজয়ীকে হারিয়ে কুস্তির সেমিফাইনালে অমন, পদক নিশ্চিত করতে প্রয়োজন আর একটি জয়

২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন তিনি। আর একটি ম্যাচ জিতলেই পদক নিশ্চিত করে ফেলবেন অমন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৬:১৭
Share:

অমন সেহরাওয়াত। —ফাইল চিত্র।

কুস্তিতে পুরুষদের ৫৭ কেজি বিভাগের সেমিফাইনালে অমন সেহরাওয়াত। ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন তিনি। আর একটি ম্যাচ জিতলেই পদক নিশ্চিত করে ফেলবেন অমন। বৃহস্পতিবার রাতেই হবে সেমিফাইনাল।

Advertisement

অমন প্রথম ম্যাচে উত্তর ম্যাসিডোনিয়ার ভ্লাদিমির এগোরভকে হারিয়ে দিয়েছিলেন ১০-০ স্কোরে। টেকনিকাল সুপিরিয়রিটি পেয়ে জিতে যান ভারতীয় কুস্তিগির। কোয়ার্টার ফাইনালে অমনের প্রতিপক্ষ ছিলেন আলবেনিয়ার জেলিমখান আবাকারোভ। তিনি গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পেয়েছিলেন। ইউরোপিয়ন চ্যাম্পিয়নশিপে রুপো পেয়েছিলেন আবাকারোভ। সেই কুস্তিগিরের বিরুদ্ধে দাপটের সঙ্গে জিতলেন অমন। তিনি ১২-০ স্কোরে ম্যাচ জিতে নেন।

সেমিফাইনালে অমনকে খেলতে হবে জাপানের রেই হিগুচির বিরুদ্ধে। ২৮ বছরের কুস্তিগির রিয়ো অলিম্পিক্সে রুপো পেয়েছিলেন। ২০২২ সালে ৬১ কেজি বিভাগে সোনা জিতেছিলেন হিগুচি। গত বছর ৫৭ কেজি বিভাগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পেয়েছিলেন তিনি।

Advertisement

অমন জিতলেও পারেননি অনশু মালিক। তিনি মহিলাদের ৫৭ কেজি বিভাগে প্রথম ম্যাচেই হেরে যান। আমেরিকার হেলেন মারৌলিসের বিরুদ্ধে ২-৭ স্কোরে হেরে যান। অ্যাথলেটিক্সে মেয়েদের ১০০ মিটার হার্ডলসে হিট থেকে বিদায় নেন জ্যোতি ইয়ারাজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement