Paris Olympics 2024

‘এ বার ঘর পরিষ্কার, রান্না করতে হবে’, অবসরের পর স্বামী মাথিয়াসকে ‘হুকুম’ অভিনেত্রী স্ত্রী তাপসীর

এক দিন আগেই সমাজমাধ্যমের পোস্টে কোচিং থেকে অবসরের কথা ঘোষণা করেছেন মাথিয়াস বো। তার পরেই স্বামীর উদ্দেশে ‘হুকুম’ করলেন অভিনেত্রী স্ত্রী তাপসী পন্নু। জানালেন, এ বার মাথিয়াসকে ঘরের কাজও করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৯:২০
Share:

তাপসী পন্নু (বাঁ দিকে) এবং মাথিয়াস বো। ছবি: এক্স।

এক দিন আগেই সমাজমাধ্যমের একটি পোস্টে কোচিং থেকে অবসরের কথা ঘোষণা করেছেন মাথিয়াস বো। সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টিদের কোচ এখন আর কোচিং করাবেন না। তার পরেই স্বামীর উদ্দেশে ‘হুকুম’ করলেন অভিনেত্রী স্ত্রী তাপসী পন্নু। জানালেন, এ বার মাথিয়াসকে ঘরের কাজও করতে হবে।

Advertisement

মাথিয়াসের পোস্টের উত্তরে তাপসী আগে কান্নার একটি ‘ইমোজি’ পোস্ট করেছেন। তার পরেই লিখেছেন, “এখন তুমি একজন বিবাহিত মানুষ। তাই তোমাকে এক ধাপ পিছোতে হবে। প্রতি দিন আমি কাজ থেকে বাড়ি ফিরব। তখন রাতের খাবার তৈরি রাখতে হবে এবং ঘর পরিষ্কার রাখতে হবে। তাই তৈরি হয়ে যাও।” তাপসীর এই মন্তব্যে মজা পেয়েছেন তাঁর অনুরাগীরা।

শনিবার বো ইনস্টাগ্রামে লেখেন, “আমার কোচিং জীবন এখানেই শেষ হচ্ছে। আপাতত ভারত বা অন্য কোনও দেশে আর কোচিং চালিয়ে যেতে চাই না। ব্যাডমিন্টনে বড্ড বেশি সময় কাটিয়ে ফেলেছি। কোচ হওয়া বেশ চাপের কাজ। আমি এখন এক জন ক্লান্ত, বৃদ্ধ মানুষ।”

Advertisement

সাত্ত্বিক-চিরাগকেও তাঁদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানিয়েছেন বো। লিখেছেন, “আমি নিজেই এই ব্যথা জানি। প্রতি দিন নিজেকে শেষ সীমায় নিয়ে যাওয়া, নিজেকে সেরা ছন্দে রাখার পরেও যখন ফলাফল নিজেদের পক্ষে যায় না, তখন কষ্ট হবেই। জানি তোমরা হতাশ। ভারতে পদক নিয়ে আসার জন্য তোমরা কতটা উৎসাহী ছিলে আমি জানি। হয়তো এ বার সেটা হওয়ার ছিল না। তবু যা অর্জন করেছ, তার জন্য তোমাদের গর্বিত হওয়া উচিত। অলিম্পিক্সের আগে প্রচুর পরিশ্রম করেছ। চোটের বিরুদ্ধে লড়াই করেছ। ব্যথা কমাতে ইঞ্জেকশন নিয়েছ। এই দায়বদ্ধতা সবার থাকে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement