Paris Olympics 2024

‘দয়া করে কিছু খেতে দিন’, অলিম্পিক্সের ইন্ডিয়া হাউসে গিয়ে কেন এমন বললেন ব্রোঞ্জজয়ী সরবজ্যোৎ?

দিন দুয়েক আগেই অলিম্পিক্স শুটিংয়ে ব্রোঞ্জ জিতেছেন সরবজ্যোৎ সিংহ। পদক জয়ের পরেই চলে গিয়েছিলেন ইন্ডিয়া হাউসে। সেখানে গিয়ে খাবারের আব্দার করলেন সরবজ্যোৎ সিংহ। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:৩৫
Share:

সরবজ্যোৎ সিংহ। ছবি: পিটিআই।

দিন দুয়েক আগেই অলিম্পিক্স শুটিংয়ে ব্রোঞ্জ জিতে শিরোনামে চলে এসেছেন তিনি। পদক জয়ের পরেই চলে গিয়েছিলেন ইন্ডিয়া হাউসে। সেখানে গিয়ে খাবারের আবদার করলেন সরবজ্যোৎ সিংহ। সেটাও আবার নীতা অম্বানীর সামনেই। সঙ্গে সঙ্গেই সরবজ্যোতের সামনে হাজির করা হল ফুচকা-সহ বিভিন্ন উপাদেয় খাদ্য। তৃপ্তির সঙ্গে তা খেয়েছেন ব্রোঞ্জজয়ী শুটার।

Advertisement

প্যারিস থেকে ৩০০ কিলোমিটার দূরে শাতেরুতে বসেছে শুটিংয়ের আসর। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে মনু ভাকেরের সঙ্গে জুটি বেধে ব্রোঞ্জ জেতার পরেই সরবজ্যোৎ গিয়েছিলেন ইন্ডিয়া হাউসে। সেখানে নীতা-সহ অনেক প্রাক্তন খেলোয়াড় এবং ভক্তেরা হাজির ছিলেন। সরবজ্যোৎ আসার সঙ্গে সঙ্গেই তাঁকে বরণ করে নেওয়া হয়।

রিলায়েন্স ফাউন্ডেশন এবং ভারতীয় অলিম্পিক্স সংস্থার যৌথ উদ্যোগে এ বারই প্রথম অলিম্পিক্সে ইন্ডিয়া হাউস গড়ে তোলা হয়েছে। সেখানে ভারতীয় সংস্কৃতি এবং ভাস্কর্য তুলে ধরা হয়েছে। একই সঙ্গে যোগা সেশন, বলিউডের গানের সঙ্গে নাচ এবং কর্মশালা আয়োজন করা হচ্ছে সেখানে।

Advertisement

সরবজ্যোৎ ইন্ডিয়া হাউসে পৌঁছনোর সঙ্গে সঙ্গে তাঁকে ছেঁকে ধরেন নিজস্বী শিকারিরা। তাঁদের সামলানোর পর সরবজ্যোৎকে জিজ্ঞাসা করা হয়, তিনি কী চান? ভারতীয় শুটারের উত্তর, “দয়া করে কিছু খেতে দিন।”

আসলে গেমস ভিলেজে খাবারের বৈচিত্র খুবই সীমিত। ক্রোসাঁ এবং ব্যাগেট খেয়ে খেয়ে প্রত্যেকেই ক্লান্ত। ইন্ডিয়া হাউসে বিরিয়ানি, মাটন কারি, দইভাত-সহ অনেক রকম খাবার রয়েছে। তা দেখেই সরবজ্যোৎ এমন আবদার করেছেন বলে মনে করা হচ্ছে। তিনি চাওয়ার সঙ্গে সঙ্গে ফুচকা, ভেলপুরি এবং দোসা হাজির করা হয়েছিল বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement