Paris Olympics 2024

মনুর সঙ্গে থাকবেন শ্রীজেশ, সমাপ্তি অনুষ্ঠানে ভারতের দুই পতাকাবাহকের নাম ঘোষিত

অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানের পতাকাবাহক হিসাবে মনু ভাকেরের নাম আগেই ঘোষণা করেছিল ভারতীয় অলিম্পিক্স সংস্থা (আইওএ)। এ বার দ্বিতীয় পতাকাবাহক হিসাবে ঘোষণা করা হল পিআর শ্রীজেশের নাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৭:৪১
Share:

(বাঁ দিকে) মনু ভাকের। পিআর শ্রীজেশ (ডান দিকে)। — ফাইল চিত্র।

অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানের পতাকাবাহক হিসাবে মনু ভাকেরের নাম আগেই ঘোষণা করেছিল ভারতীয় অলিম্পিক্স সংস্থা (আইওএ)। এ বার দ্বিতীয় পতাকাবাহক হিসাবে ঘোষণা করা হল পিআর শ্রীজেশের নাম। মনু শুটিংয়ে দু’টি ব্রোঞ্জ জিতেছেন। অন্য দিকে, পেশাদার জীবনের শেষ ম্যাচে শ্রীজেশও ব্রোঞ্জ জিতেছেন।

Advertisement

আইওএ প্রধান পিটি ঊষা জানিয়েছেন, পতাকা বহনের জন্য তিনি নীরজ চোপড়ার সঙ্গেও কথা বলেছিলেন। নীরজও চান পতাকা থাকুক শ্রীজেশের হাতে। বৃহস্পতিবারই জ্যাভলিনে রুপো পেয়েছেন নীরজ। উল্লেখ্য, মনু ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত এবং মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন।

এক বিবৃতিতে ঊষা বলেছেন, “পতাকাবাহক হওয়ার জন্য নীরজের সঙ্গেও কথা বলেছিলাম। ও যে ভাবে শ্রীজেশের নাম নিল তাতে আমি মুগ্ধ। ও আমাকে বলল, ‘ম্যাম, আপনি আমাকে জিজ্ঞাসা না করলেও আমি শ্রীজেশ ভাইয়ের কথা বলতাম’। শ্রীজেশ এবং ওর অবদানের প্রতি নীরজের কতটা সমীহ রয়েছে তা এই কথা থেকেই বোঝা যায়।”

Advertisement

ঊষা আরও জানিয়েছেন, শেফ দ্য মিশন গগন নারাং, আইওএ-র বাকি সদস্য এবং ভারতীয় ক্রীড়াবিদেরাও শ্রীজেশের নাম নিয়ে খুশি। বৃহস্পতিবার হকিতে টানা দ্বিতীয় ব্রোঞ্জ জেতার পর আন্তর্জাতিক জীবনে দাঁড়ি টেনেছেন শ্রীজেশ। গত বছর এশিয়ান গেমসের সমাপ্তি অনুষ্ঠানেও পতাকাবাহক ছিলেন শ্রীজেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement