Paris Olympics 2024

অলিম্পিক্স ফাইনালে ওঠার লড়াইয়ে লক্ষ্য, রবিবার খেলতে হবে গত বারের সোনাজয়ীর বিরুদ্ধে

ডেনমার্কের ভিক্টস অ্যাক্সেলসন টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। ২০১৬ সালে রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। পদক নিশ্চিত করতে অ্যাক্সেলসনের বিরুদ্ধে জিততে হবে লক্ষ্য সেনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৬:৫৯
Share:

লক্ষ্য সেন। —ফাইল চিত্র।

অলিম্পিক্সে ছেলেদের ব্যাডমিন্টনে প্রথম ভারতীয় হিসাবে সেমিফাইনালে উঠেছেন লক্ষ্য সেন। সেখানে তাঁর প্রতিপক্ষ ভিক্টস অ্যাক্সেলসেন। ডেনমার্কের শাটলার টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন। ২০১৬ সালে রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। পদক নিশ্চিত করতে লক্ষ্যকে অ্যাক্সেলসেনের বিরুদ্ধে জিততে হবে।

Advertisement

এর আগেও লক্ষ্য এবং অ্যাক্সেলসেন মুখোমুখি হয়েছেন। এক সময় একসঙ্গে অনুশীলনও করেছেন তাঁরা। টমাস কাপের দল থেকে বাদ পড়ার পর দুবাইয়ে গিয়ে অ্যাক্সেলসেনের সঙ্গে অনুশীলন করতেন লক্ষ্য। ভারতীয় শাটলারের কোচ বিমল কুমার বলেন, “অ্যাক্সেলেসনের সঙ্গে অনুশীলন করে অনেক কিছু শিখেছে লক্ষ্য। বিশেষ করে অনেক বেশি পেশাদার হয়েছে। অনুশীলনে অনেক বেশি একাগ্রতা দেখিয়েছে। লক্ষ্য অনেক নতুন কিছু শিখেছে ওর থেকে।”

প্যারিস অলিম্পিক্সে অ্যাক্সেলসেন নেমেছেন আরও এক বার সোনা জয়ের লক্ষ্যে। পর পর দু’বার ব্যাডমিন্টনের সিঙ্গলসে সোনা জিততে চান তিনি। ৩০ বছরের অ্যাক্সেলসেনের বিরুদ্ধে লড়াই যে কঠিন হবে তা জানেন লক্ষ্য নিজেও। এখনও পর্যন্ত আট বার একে অপরের বিরুদ্ধে খেলেছেন তাঁরা। এর মধ্যে সাত বার হেরেছেন লক্ষ্য। অ্যাক্সেলসেন হেরেছিলেন ২০২২ সালে। সেই ম্যাচে লক্ষ্য জিতেছিলেন ২১-১৩, ১২-২১, ২২-২০ গেমে।

Advertisement

রবিবার প্যারিস অলিম্পিক্সে মুখোমুখি হবেন লক্ষ্য এবং অ্যাক্সেলসেন। দুপুর ১২টা থেকে শুরু হবে ব্যাডমিন্টন ইভেন্ট। তবে তাঁদের ম্যাচটি দু’নম্বরে। প্রথম সেমিফাইনালের পর খেলবেন লক্ষ্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement