India vs Sri Lanka

দলের ব্যাটিংয়ে হতাশ রোহিত, এক রানের আক্ষেপ যাচ্ছে না ভারতীয় দলের অধিনায়কের

২৩১ রানের লক্ষ্য তাড়া করে প্রথম এক দিনের ম্যাচে জিততে পারেনি ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টাই হয়েছে ম্যাচ। খেলা শেষ হওয়ার পরও এক রান করতে না পারার আক্ষেপ অধিনায়ক রোহিতের গলায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৫:৩৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে দলের ব্যাটিংয়ে হতাশ রোহিত শর্মা। জয়ের জন্য ২৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের ইনিংস শেষ হয়ে যায় ৪৭.৫ ওভারে। সহজ লক্ষ্য পেয়েও জিততে না পারায় হতাশ ভারতীয় দলের অধিনায়ক। একটা রান না করতে পারার আক্ষেপ যাচ্ছে না তাঁর।

Advertisement

শুক্রবারের ম্যাচ টাই হওয়ার পর রোহিত নিজের হতাশা গোপন করেননি। তিনি বলেছেন, ‘‘লক্ষ্য অসম্ভব কিছু ছিল না। লক্ষ্যে পৌঁছনোর জন্য আমাদের ভাল ব্যাট করতে হত। আমরা কিছু সময় ভাল ব্যাট করেছি। ধারাবাহিক ভাবে ভাল খেলতে পারিনি। একটা সময় আমরাই সুবিধাজনক জায়গায় ছিলাম। পর পর দুটো উইকেট হারিয়ে চাপে পড়ে যাই। লোকেশ রাহুল এবং অক্ষর পটেলের জুটি আমাদের লড়াইয়ে ফিরিয়েছিল। তবু আমাদের শেষটা হতাশাজনক হয়েছে। কখনও কখনও এ রকম হয়। শ্রীলঙ্কা শেষ দিকে বেশ ভাল খেলেছে। সব মিলিয়ে ম্যাচের ফল ঠিকই আছে।’’

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচের পিচ নিয়েও খুশি রোহিত। তিনি বলেছেন, ‘‘গোটা ম্যাচেই পিচ মোটামুটি একই রকম আচরণ করেছে। এই ২২ গজে ব্যাটিং একটু কঠিন ছিল। নামলাম আর মারতে শুরু করলাম, তেমন পিচ নয়। খেটে রান করতে হয় এই ধরনের পিচে। তবে ভাল লড়াই হয়েছে। দু’দলই কখনও না কখনও সুবিধাজনক জায়গায় থেকেছে। শেষে একটা কথাই বলব, আমাদের আর একটা রান করা উচিত ছিল।’’

Advertisement

তিন ম্যাচের এক দিনের সিরিজ়ের প্রথমটি টাই হওয়ার পরও সিরিজ় জেতার সুযোগ থাকছে ভারতীয় দলের সামনে। সে জন্য সিরিজ়ের বাকি দু’টি ম্যাচই জিততে হবে রোহিতদের। রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement