Wimbledon 2024

অবাছাই প্রতিপক্ষকে চার সেটের লড়াইয়ে হারালেন জোকোভিচ, স্ট্রেট সেটে জয় শিয়নটেকের

প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে জিতেছিলেন। কিন্তু দ্বিতীয় রাউন্ডে একটি সেট হারতে হল নোভাক জোকোভিচকে। চার সেটের লড়াইয়ে জিতে তৃতীয় রাউন্ডে উঠেছেন তিনি। স্ট্রেট সেটে জিতেছেন ইগা শিয়নটেক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ২৩:০৩
Share:

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে জেতার পরে নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

সহজেই জিতেছিলেন প্রথম সেট। অবাছাই প্রতিপক্ষকে হারিয়েছিলেন স্ট্রেট সেটে। দ্বিতীয় রাউন্ডে আরও এক অবাছাই প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন জোকোভিচ। কিন্তু এই ম্যাচে একটি সেট খোয়াতে হল তাঁকে। চার সেটের লড়াইয়ে জিতে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে উঠলেন পুরুষদের দ্বিতীয় বাছাই খেলোয়াড়। জোকোভিচ একটি সেট হারলেও স্ট্রেট সেটে জিতেছেন মহিলাদের শীর্ষ বাছাই ইগা শিয়নটেক।

Advertisement

ব্রিটেনের জেকব ফার্নলির বিরুদ্ধে প্রথম সেট জিততে খুব একটা কষ্ট করতে হয়নি নোভাককে। জেকবের সার্ভিস ভাঙেন তিনি। ৬-৩ গেমে জিতে নেন প্রথম সেট। দ্বিতীয় সেটেও একই ছবি। এ বারও প্রতিপক্ষেপ সার্ভিস ভেঙে এগিয়ে যান তিনি। ৬-৪ গেমে জেতেন দ্বিতীয় সেট।

দেখে মনে হচ্ছিল, স্ট্রেট সেটে জিতবেন জোকোভিচ। কিন্তু তৃতীয় সেটে ম্যাচে ফেরেন ফার্নলি। জোকোভিচ কয়েকটি শটে ভুল করে ফেলেন। তার ফায়দা তোলেন তিনি। জোকোভিচের সার্ভিস ভেঙে এগিয়ে যান। ৭-৫ গেমে তৃতীয় সেট জেতেন ফার্নলি। সেন্টার কোর্টে সবাইকে অবাক করে দেন তিনি। চমকে যান নোভাকও।

Advertisement

যদিও চতুর্থ সেটে খেলা শেষ করে দেন জোকোভিচ। এই সেটেও লড়াই করে ফার্নলি। নিজের সার্ভিস ধরে রাখেন তিনি। কিন্তু জোকোভিচের সার্ভিস ভাঙতে পারেননি। নিজের সার্ভিস ধরে রেখে ৭-৫ গেমে চতুর্থ সেট জিতে ম্যাচ নিজের নামে করেন সার্বিয়ার খেলোয়াড়।

শিয়নটেকের খেলা ছিল পেত্রা মার্টিচের বিরুদ্ধে। প্রথম রাউন্ডের মতো দ্বিতীয় রাউন্ডেও স্ট্রেট সেটে জিতলেন তিনি। প্রথম সেট শিয়নটেক জেতেন ৬-৪ গেমে। দ্বিতীয় সেট তিনি জেতেন ৬-৩ গেমে। গোটা ম্যাচে প্রতিপক্ষকে একটিও সার্ভিস ভাঙার সুযোগ দেননি তিনি। নিজের সার্ভিস ধরে রেখে সহজেই জিতেছেন পোল্যান্ডের তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement