Paris Olympics 2024

জায়গা হল না নৌকায়, অলিম্পিক্সের উদ্বোধনে থাকা হল না নাইজেরিয়ার মহিলা বাস্কেটবল দলের

নাইজেরিয়ার বাকি খেলোয়াড়েরা নরওয়ে এবং নাইজারের সঙ্গে একই নৌকায় রওনা হন। মহিলা বাস্কেটবল দলের খেলোয়াড়েরা নৌকায় উঠতে না পেরে গেমস ভিলেজে ফিরে যান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১২:১৭
Share:

প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনে নাইজেরিয়ার খেলোয়াড়েরা। ছবি: রয়টার্স।

প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে দেওয়া হল না নাইজেরিয়ার মহিলা বাস্কেটবল দলকে। ওই দলের সঙ্গে যুক্ত এক জন সংবাদ সংস্থাকে সেই ঘটনার কথা জানিয়েছেন। কিন্তু নাইজেরিয়া দলের কেউ অভিযোগ করেননি।

Advertisement

নাইজেরিয়ার মহিলা বাস্কেটবল দল ঠিক সময়ে নৌকায় ওঠার জন্য পৌঁছে গিয়েছিল। কিন্তু সেই দলের খেলোয়াড় বা কোচ কাউকেই নৌকায় উঠতে দেওয়া হয়নি। নৌকায় খেলোয়াড়দের তোলার দায়িত্ব যাঁদের উপর ছিল, তাঁরা জানান যে, নৌকা ভর্তি হয়ে গিয়েছে। সেই কারণে তাঁদের উঠতে দেওয়া হবে না। নাইজেরিয়ার বাকি খেলোয়াড়েরা নরওয়ে এবং নাইজার, এই দুই দেশের প্রতিযোগীদের সঙ্গে একই নৌকায় রওনা হন। মহিলা বাস্কেটবল দলের খেলোয়াড়েরা নৌকায় উঠতে না পেরে গেমস ভিলেজে ফিরে যান।

প্রায় আড়াই ঘণ্টা সময় লাগে খেলোয়াড়দের ভিলেজ থেকে উদ্বোধনী অনুষ্ঠানের জায়গায় পৌঁছনোর জন্য। বাসে করে গিয়েছিলেন তাঁরা। লিলেতে রয়েছেন নাইজেরিয়ার মহিলা বাস্কেটবল খেলোয়াড়েরা। সেখানেই প্রথম পর্বের ম্যাচগুলি হচ্ছে।

Advertisement

তৃতীয় বার অলিম্পিক্সে নামছে নাইজেরিয়ার মহিলা বাস্কেটবল দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সোমবার প্রথম ম্যাচ। ২০০৪ সালের অলিম্পিক্সে কোরিয়াকে হারিয়েছিল তারা। সেটাই অলিম্পিক্সে তাদের একমাত্র জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement