Shubman Gill

হার্দিকের পর দায়িত্ব হারাতে চলেছেন বুমরাও! গম্ভীরের দলে ‘যুবরাজ’ শুভমনই

এ বার যশপ্রীত বুমরাকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। তাঁকে সরিয়ে লাল বলের ক্রিকেটে সহ-অধিনায়ক করা হতে পারে শুভমনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১০:১৯
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ে সহ-অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। হার্দিক পাণ্ড্যকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ বার যশপ্রীত বুমরাকেও সরিয়ে দেওয়া হতে পারে। টেস্ট ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক বুমরা। তাঁকে সরিয়ে লাল বলের ক্রিকেটেও সহ-অধিনায়ক করা হতে পারে শুভমনকে।

Advertisement

২৪ বছরের শুভমনের উপর ভরসা রাখছেন গম্ভীর। শ্রীলঙ্কা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে ভারতের নতুন কোচ বলেছিলেন, শুভমনকে সব ফরম্যাটে নিয়মিত খেলাতে চান তিনি। শুভমনকে সহ-অধিনায়ক করে তাঁর দায়িত্ব আরও বৃদ্ধি করতে চান গম্ভীর। আগামী দিনে তাঁকেই ভারতের অধিনায়ক হিসাবে দেখছেন তিনি।

ভারতের পরবর্তী টেস্ট সিরিজ় বাংলাদেশের বিরুদ্ধে। সেখানেই শুভমনকে সহ-অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে। বিরাট কোহলি টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর অধিনায়ক করা হয়েছিল রোহিতকে। সেই সময় সহ-অধিনায়ক করা হয় বুমরাকে। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে রোহিতের অবর্তমানে নেতৃত্বও দিয়েছিলেন বুমরা। কিন্তু বোর্ড সূত্রে জানা গিয়েছে, আগামী দিনে তাঁকে আর টেস্টে সহ-অধিনায়ক হিসাবে দেখা না-ও যেতে পারে।

Advertisement

১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট। চেন্নাইয়ে হবে সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচ কানপুরে। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই টেস্ট। দুই ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে ভারত-বাংলাদেশ। রোহিতেরা এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক নম্বরে রয়েছেন। বাংলাদেশকে হারিয়ে ভারতের কাছে সুযোগ সেই জায়গা ধরে রাখার এবং আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর হয়ে যাওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement