IPL 2024

প্লে-অফে উঠে কোহলির লক্ষ্য এক সপ্তাহ সেরা ক্রিকেট খেলা, কাকে ধন্যবাদ জানালেন বিরাট

আইপিএলের শেষ চারে পৌঁছে আরও আত্মবিশ্বাসী কোহলি। তাঁর আত্মবিশ্বাস আশাবাদী করছে আরসিবি শিবিরকেও। প্রথম বার চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কিছু ভাবছেন না ডুপ্লেসিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৭:২৫
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

একটা সময় প্রথম দল হিসাবে আইপিএলের প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পরিস্থিতি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেখান থেকে টানা ছ’ম্যাচ জিতে শেষ চারে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলিরা। শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ের পর প্লে-অফের লড়াই নিয়ে আরও আত্মবিশ্বাসী কোহলি।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে শুধু জিতলেই হত না। সঙ্গে ছিল নেট রানরেটের অঙ্কও। সব বাধা টপকে শেষ চারে জায়গা করে নেওয়ার পর বেঙ্গালুরু শিবির প্রথম বার আইপিএল জয়ের আশায়। ফ্যাফ ডুপ্লেসিদের আশাবাদী করছে কোহলির আত্মবিশ্বাস। প্লে-অফে ওঠার পর কোহলি বলেছেন, ‘‘ঈশ্বরের ইচ্ছাতেই আমরা এই পর্যন্ত পৌঁছেছি। আমরা শুধুমাত্র নিজেদের কাজের প্রতি সৎ থাকার চেষ্টা করেছি। আমি মনে করি দলের সকলে সততার সঙ্গে কঠোর পরিশ্রম করেছে। আমরা তার পুরস্কার পেয়েছি। আর কিছু বলতে চাই না। এখন আমাদের লক্ষ্য একটা সপ্তাহ সেরা ক্রিকেট খেলা।’’

বেঙ্গালুরু শিবিরও কোহলির কাছে তাঁর সেরা পারফরম্যান্স চাইছে। আরসিবি ক্রিকেটারেরা বিশ্বাস করছেন, কোহলি সেরা ফর্মে থাকলে অনেক কিছুই সহজ হয়ে যায়। প্লে-অফের ওঠার পর কোহলির আত্মবিশ্বাস তাঁদের ভরসা দিচ্ছে। চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের পর আবেগে চোখের জল আটকাতে পারেননি তিনি।

Advertisement

এ বারের আইপিএলে কমলা টুপির দৌড়ে সকলের প্রথমে রয়েছেন কোহলি। এখনও পর্যন্ত ১৪টি ম্যাচ খেলে করেছেন ৭০৮ রান। একটি শতরানের পাশাপাশি পাঁচটি অর্ধশতরানের ইনিংস এসেছে তাঁর ব্যাট থেকে। কমলা টুপির দৌড়ে এখন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সানরাইজার্স হায়দরাবাদের ট্র্যাভিস হেড। অস্ট্রেলীয় ওপেনার ১২টি ম্যাচ খেলে করেছেন ৫৩৩ রান। রুতুরাজ গায়কোয়াড় ৫৮৩ রান করলেও তাঁর আর সুযোগ নেই। কারণ আইপিএল থেকে বিদায় নিয়েছে চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement