IPL 2024

আইপিএল থেকে ১৩ বছর আগে উঠে গিয়েছে দল, মালিকের কাছে এখন বকেয়া চাইছেন ভারতীয় ক্রিকেটার!

২০১১ সালে কোচি টাস্কার্স কেরালা আইপিএলে খেলেছিল। চুক্তি ভাঙার অপরাধে পরের বছরই কোচিকে বাতিল করা হয়েছিল। সেই দলের থেকে টাকা চেয়ে বসলেন শান্তাকুমারন শ্রীসন্থ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৯:৩২
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

গত দু’বছর ধরে দশ দলের আইপিএল হচ্ছে। তার আগে এক বারই দশ দলের আইপিএল হয়েছিল। ২০১১ সালে পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়া এবং কোচি টাস্কার্স কেরালা খেলেছিল। চুক্তি ভাঙার অপরাধে পরের বছরই কোচিকে বাতিল করা হয়েছিল। ১৩ বছর পর সেই দলের থেকে টাকা চেয়ে বসলেন শান্তাকুমারন শ্রীসন্থ।

Advertisement

কোচিতে থাকার সময় ব্রেন্ডন ম্যাকালাম, মাহেলা জয়বর্ধনে, রবীন্দ্র জাডেজা-সহ অনেক খ্যাতনামী ক্রিকেটারের সঙ্গে খেলেছেন শ্রীসন্থ। সম্প্রতি ইউটিউবের একটি অনুষ্ঠানে এসে বলেছেন, “ওদের অনেক টাকা দিতে হবে ক্রিকেটারদের জন্য।”

শ্রীসন্থের সংযোজন, “আমি অনেক টাকা পাই ওদের কাছে। আপনি যদি মুরলীধরন স্যর, মাহেলার কাছে যান তা হলেই জানতে পারবেন কত টাকা বাকি। ম্যাকালাম, জাডেজাও বলতে পারবে।”

Advertisement

বাতিল হয়ে যাওয়া সেই দলের কাছে এত দিন কেন কেউ বকেয়া টাকা দাবি করেননি, সেটা ভেবেই অবাক শ্রীসন্থ। যাঁদের টাকা বাকি রয়েছে তাঁদের সোচ্চার হতে অনুরোধ করেছেন তিনি।

শ্রীসন্থ বলেছেন, “দয়া করে আমাদের টাকাটা দিয়ে দিন। বোর্ড তো আপনাদের টাকা দিয়েছে। যখনই আমাদের টাকা দিন না কেন, প্রতি বছর ১৮ শতাংশ সুদ হিসাবে টাকা দেবেন।” এর পরেই মজা করে শ্রীসন্থের উক্তি, “মনে হয় ওরা যত দিনে টাকা দেবে, তত দিনে আমার ছেলের বিয়ে হয়ে যাবে।”

শ্রীসন্থ জানিয়েছেন, প্রথমে ঠিক ছিল কোচি তিন বছর আইপিএলে খেলবে। কিন্তু প্রথম বছরের পরেই কোনও কারণে চুক্তি বাতিল হয়ে যায়। শ্রীসন্থের দাবি, “কেউ এত দিন কিছু বলেনি কেন জানি না। দেখা হলেই এটা নিয়ে কথা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement