IPL 2024

চেন্নাই বিদায় নিতেই ধোনিদের দলের কোচ ছুটলেন অন্য দেশে, নিলেন নতুন দায়িত্ব

আইপিএল থেকে বিদায় নিয়েছে চেন্নাই সুপার কিংস। তার পরেই দল ছেড়ে অন্য একটি দেশের দায়িত্ব নিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনিদের বোলিং কোচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২২:১৪
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

নতুন দায়িত্ব নিয়েছেন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ডোয়েন ব্রাভো। চলতি আইপিএল থেকে বিদায় নিয়েছে চেন্নাই। তার পরেই দল ছেড়ে আফগানিস্তানে গিয়েছেন ব্রাভো। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আফগানিস্তানের বোলিং পরামর্শদাতার দায়িত্ব নিয়েছেন ব্রাভো।

Advertisement

আফগানিস্তান ক্রিকেট বোর্ড ব্রাভোর যোগদানের কথা জানিয়েছে। নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ব্রাভোর একটি ছবি দিয়ে তারা ক্যাপশনে লিখেছে, “আমাদের দলের নতুন বোলিং পরামর্শদাতা। এক জন বিশ্বজয়ী।” ২০১৬ সালে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন ব্রাভো। তার পরে ‘চ্যাম্পিয়ন’ নামের একটি গানও গেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের এই প্রাক্তন ক্রিকেটার।

৪০ বছরের ব্রাভো ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ২৯৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। করেছেন ৬৪২৩ রান। নিয়েছেন ৩৬৩টি উইকেট। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেটের মালিক ব্রাভো। কুড়ি-বিশের ক্রিকেটে ৬২৫টি উইকেট নিয়েছেন তিনি। করেছেন প্রায় ৭০০০ রান। বিশ্বের সেরা অলরাউন্ডারদের তালিকায় পড়েন ব্রাভো।

Advertisement

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। আইপিএল থেকে অবসর নেওয়ার পরে ধোনিদের বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি। এ বার আরও একটি দায়িত্ব পেলেন ব্রাভো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement