সৌরভের জবাব চান বোর্ডের অম্বাডসমান

আইপিএলে প্রত্যেক মাঠে পিচের দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় পিচ প্রস্তুতকারকদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৯ ০৬:০১
Share:

মঙ্গলবার ডি কে জৈন জানিয়ে দিয়েছেন, আগামী সাত দিনের মধ্যে উত্তর দিতে হবে সৌরভকে। ছবি: এএফপি।

সিএবি প্রেসিডেন্ট থাকাকালীন দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টার দায়িত্ব নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যা নিয়ে তাঁর বিরুদ্ধে স্বার্থ সংঘাতের প্রশ্ন উঠে গিয়েছে। ইতিমধ্যেই ভারতীয় বোর্ডের অম্বাডসমান ডি কে জৈনের কাছে চিঠি পাঠিয়েছেন ক্রিকেট ভক্তেরা। তাঁদের প্রশ্ন, ১২ এপ্রিল ইডেনে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কেকেআরের যে ম্যাচ রয়েছে, তাতে পিচ প্রস্তুতকারকের উপর প্রভাব বিস্তার করতে পারেন সৌরভ।

Advertisement

আইপিএলে প্রত্যেক মাঠে পিচের দায়িত্ব দেওয়া হয়েছে স্থানীয় পিচ প্রস্তুতকারকদের। সে ক্ষেত্রে ক্রিকেট ভক্তদের আশঙ্কা, দিল্লির বিরুদ্ধে ম্যাচের আগে স্থানীয় পিচ প্রস্তুতকারকে তাঁর দলের সুবিধা মতো পিচ বানানোর নির্দেশ দিতেই পারেন সৌরভ। সিএবি প্রেসিডেন্টের পক্ষ থেকে যদিও এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। মঙ্গলবার ডি কে জৈন জানিয়ে দিয়েছেন, আগামী সাত দিনের মধ্যে এই প্রশ্নের উত্তর দিতে হবে সৌরভকে।

মঙ্গলবার অম্বাডসমান ডি কে জৈন সংবাদসংস্থাকে বলেছেন, ‘‘হ্যাঁ, সৌরভের বিরুদ্ধে যে স্বার্থ সংঘাতের প্রশ্ন উঠেছে তার উত্তর চাওয়া হয়েছে। দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টার দায়িত্ব নেওয়ার পাশাপাশি সিএবি প্রেসিডেন্টের পদেও রয়েছে সৌরভ। তাই স্বার্থের সংঘাতের প্রশ্ন উঠছে। আগামী সাত দিনের মধ্যে ওর থেকে এ বিষয়ে উত্তর চাওয়া হয়েছে।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

ভারতীয় বোর্ডের অম্বাডসমান যদিও ১২ এপ্রিলের ম্যাচ নিয়ে চিন্তিত নন। তিনি প্রত্যেক ম্যাচের কথা মাথায় রেখেই এই প্রতিক্রিয়া দিয়েছেন। ডি কে জৈন আরও বলেছেন, ‘‘কোনও বিশেষ ম্যাচের বিষয়ে আমি উল্লেখ করতে চাই না। শুধুমাত্র উপদেষ্টা ও সংস্থার প্রেসিডেন্ট একই সঙ্গে থাকা যায় কি না, সে বিষয়েই উত্তর চাওয়া হয়েছে।’’

যদিও এই স্বার্থের সংঘাতের সম্ভাবনা নিয়ে প্রশ্নের উত্তর আগেই দিয়ে গিয়েছিলেন সৌরভ। দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করার পরেই সৌরভ বলেছিলেন, ‘‘যে ক’টি পদে স্বার্থের সংঘাত হওয়ার প্রশ্ন ছিল, তার প্রত্যেকটিই আমি ছেড়ে দিয়েছি। রাজ্য ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট থাকা অবস্থায় আইপিএলের কোনও দলের সঙ্গে যুক্ত হওয়ার মধ্যে কোনও স্বার্থের সংঘাত হওয়ার কথা নয়।’’ তার পরেও কিন্তু সেই বিতর্ক থেকে রেহাই পাচ্ছেন না প্রাক্তন ভারতীয় অধিনায়ক।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement