ভারতকে এগিয়ে রাখছেন সৌরভ

১৬ নভেম্বর থেকে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ইডেনে। তার আগে ১০ নভেম্বর সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৭ ০৪:৩৪
Share:

আগমন: কলকাতা বিমানবন্দরে শ্রীলঙ্কা দল। বুধবার। নিজস্ব চিত্র

নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজেও ২-১ হারিয়ে নিজেদের আরও শক্তিশালী দল প্রমাণ করেছেন বিরাট কোহালিরা। তাই এই মুহূর্তের ভারতীয় টেস্ট দলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের কোনও সম্ভাবনাই দেখছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবার সিএবিতে সৌরভ বলছেন, ‘‘ভারত অনেক ভাল দল। আমাদের সঙ্গে শ্রীলঙ্কার জেতা কঠিন।’’

Advertisement

অক্টোবর মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের বিরুদ্ধে ২-০ টেস্ট সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। এই শুনে সৌরভ বলছেন, ‘‘ওয়ানডে তে তো আবার হোয়াইওয়াশও হয়েছে।’’ শুধু ওয়ান ডে নয় টি-টোয়েন্টিতেও ৩-০ হেরে ভারতের বিরুদ্ধে খেলতে এসেছেন দীনেশ চণ্ডীমলরা। ভারত বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্ট নিয়ে এখন থেকেই বেশ উত্তেজিত কলকাতা। বুধবার সারে এগারোটায় কলকাতা বিমানবন্দরে নেমেছে গোটা দল। রঙ্গনা হেরাথ, অ্যাঞ্জেলো ম্যাথিউজদের দেখতে বেশ ভীড় হয়েছিল নেতাজী সুভাস চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে।

১৬ নভেম্বর থেকে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ইডেনে। তার আগে ১০ নভেম্বর সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিরুদ্ধে একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার সকাল থেকে সে মাঠেই অনুশীলন শুরু করছেন হেরাথ-রা। ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঠিক কী রকম উইকেট অপেক্ষা করছে তা এখনই বলা কঠিন। সৌরভকে জিঞ্জাসা করা হলে তিনিও সরাসরি জানাতে প্রস্তুত নন। এই বিষয়ে তিনি বলেন, ‘‘ইডেনে উইকেট যে রকম বরাবর হয় সে রকমই হবে।’’ স্থানীয় ম্যানেজার অনুযায়ী যাত্রার পরে আজ সারাদিনই হোটেলে বিশ্রাম নিয়েছে শ্রীলঙ্কা। ঘরের মাঠে ভারতের কাছে ০-৩ হারের পর এই সিরিজে বদলা নওয়ার স্বপ্ন হয়তো দেখতে শুরু করেছেন চণ্ডীমলরা। ভারত ও শ্রীলঙ্কার আবহাওয়ায় খুব একটা পার্থক্য না থাকলেও তফাত রয়েছে দলের মনোবলে।

Advertisement

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা সিরিজ জেতার পর বিরাট কোহালিদের মনোবল এখন তুঙ্গে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement