French Open 2024

ফরাসি ওপেনের সেমিফাইনালে বোপান্না, ছিটকে গেলেন দ্বিতীয় বাছাই সাবালেঙ্কা, রিবেকিনা

বুধবার বোপান্নারা হারিয়ে দিলেন জার্মান জুটি স্যান্ডার গিলে এবং জোরান ভিজেনকে। বুধবারের বড় অঘটন একই দিনে মেয়েদের সিঙ্গলসে এলেনা রিবেকিনা এবং অ্যারিনা সাবালেঙ্কার ছিটকে যাওয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ২৩:২৯
Share:

রোহন বোপান্না। —ফাইল চিত্র।

ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠলেন দ্বিতীয় বাছাই জুটি রোহান বোপান্না এবং ম্যাথু এবডেন। অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর ফরাসি ওপেনের সেমিফাইনালে বোপান্না। তাঁরা বুধবার হারিয়ে দিলেন জার্মান জুটি স্যান্ডার গিলে এবং জোরান ভিজেনকে। বুধবারের বড় অঘটন একই দিনে মেয়েদের সিঙ্গলসে এলেনা রিবেকিনা এবং অ্যারিনা সাবালেঙ্কার ছিটকে যাওয়া।

Advertisement

ভারতের বোপান্নার বয়স এখন ৪৪ বছর। ডাবলসে এখন তিনি ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে। এই বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতে শীর্ষ স্থানে পৌঁছে গিয়েছিলেন। এত বেশি বয়সে এর আগে কোনও টেনিস খেলোয়াড় এই কৃতিত্ব অর্জন করতে পারেননি। বোপান্না সেই ছন্দ ধরে রেখেছেন। অস্ট্রেলিয়ার এবডেনের সঙ্গে জুটি বেঁধে পৌঁছে গিয়েছেন ফরাসি ওপেনের সেমিফাইনালে। জার্মান জুটিকে হারিয়ে দিলেন তাঁরা ৭-৬, ৫-৭, ৬-১ গেমে।

মেয়েদের সিঙ্গলসে বুধবার জোড়া অঘটন। প্রথমে চতুর্থ বাছাই রিবেকিনা হেরে যান দ্বাদশ বাছাই জাসমিন পাওলিনির বিরুদ্ধে। রিবেকিনা হারলেন ২-৬, ৬-৪, ৪-৬ গেমে। রেবেকিনা ১০টি এস মারেন। কিন্তু তাতেও ম্যাচ জিততে পারেননি। সেমিফাইনালে পৌঁছে গেলেন পাওলিনি।

Advertisement

হেরে গিয়েছেন দ্বিতীয় বাছাই সাবালেঙ্কা। তাঁকে হারালেন অবাছাই মিরা অ্যান্দ্রেভা। রাশিয়ার তরুণ টেনিস খেলোয়াড় সাবালেঙ্কাকে হারিয়ে দিলেন ৬-৭, ৬-৪, ৬-৪ গেমে। সেমিফাইনালে মুখোমুখি অ্যান্দ্রেভা এবং পাওলিনি। অঘটন ঘটিয়ে সেমিফাইনালে ওঠা দুই টেনিস খেলোয়াড়ের লড়াই অভিজ্ঞতা এবং তারুণ্যের। মেয়েদের অন্য সেমিফাইনালে মুখোমুখি হবেন ইগা শিয়নটেক এবং কোকো গফ। এক বনাম তিনের লড়াই হবে সেখানে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement