Paris Olympics 2024

অলিম্পিক্সে তিরন্দাজিতে জোড়া সাফল্য ভারতের, মহিলাদের পর পুরুষদের দলও কোয়ার্টার ফাইনালে

বৃহস্পতিবার অলিম্পিক্সে ভাল দিন গেল ভারতের। তিরন্দাজিতে মহিলাদের দলের পর পুরুষদের দলও সরাসরি কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ২০:০৯
Share:

নজর কাড়লেন ধীরজ বোম্মাদেভারা। ছবি: পিটিআই।

দিনের শুরুটা করেছিলেন মহিলারা। শেষ করলেন পুরুষেরা। বৃহস্পতিবার অলিম্পিক্সে ভাল দিন গেল ভারতের। তিরন্দাজিতে মহিলাদের দলের পর পুরুষদের দলও সরাসরি কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করল।

Advertisement

ভারতের পুরুষদের দলে রয়েছেন ধীরজ বোম্মাদেরাভা, তরুণদীপ রাই ও প্রবীণ যাদব। র‌্যাঙ্কিং রাউন্ডে তিন নম্বরে শেষ করেন তাঁরা। সবচেয়ে বেশি স্কোর করেছেন ধীরজ (৬৮১)। তার পরে ছিলেন তরুণদীপ। তিনি স্কোর করেন ৬৭৬। প্রবীণ ৬৫৮ স্কোর করেন। সব মিলিয়ে মোট ২০১৩ স্কোর করে ভারত।

মহিলাদের মতো পুরুষদের দলগত ইভেন্টেও শীর্ষে দক্ষিণ কোরিয়া। তারা ২০৪৯ স্কোর করেছে। ২০২৫ স্কোর করে দ্বিতীয় স্থানে শেষ করেছে ফ্রান্স। চার নম্বরে রয়েছে চিন। তাদের স্কোর ১৯৯৮। অর্থাৎ, শীর্ষে থাকা দক্ষিণ কোরিয়ার থেকে ৩৬ স্কোর কম করেছে ভারত। প্রথম চারের মধ্যে শেষ করায় সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে ভারত।

Advertisement

মিক্সড টিম ইভেন্টে পাঁচ নম্বরে শেষ করেছে ভারত। পুরুষ ও মহিলাদের দলের সবচেয়ে ভাল স্কোর করা দুই প্রতিযোগীকে নিয়ে এই ইভেন্টের স্কোর হয়। অর্থাৎ, পুরুষদের দলে সবচেয়ে বেশি স্কোর করা ধীরজ ও মহিলাদের দলে সবচেয়ে বেশি স্কোর করা অঙ্কিতা ভকতকে নিয়ে মিক্সড টিমের হিসাব হয়েছে। ধীরজ স্কোর করেছেন ৬৮১ পয়েন্ট। অঙ্কিতা ৬৬৬ পয়েন্ট। অর্থাৎ, দু’জনে মিলে ১৩৪৭ স্কোর করেছেন তাঁরা। মিক্সড টিম ইভেন্টেও শীর্ষে দক্ষিণ কোরিয়া। তাদের স্কোর ১৩৮০। দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি (১৩৫১)। তৃতীয় ও চতুর্থ স্থানে শেষ করেছে যথাক্রমে আমেরিকা (১৩৪৯) ও চিন (১৩৪৮)। অর্থাৎ, মাত্র ৫ স্কোরের জন্য দ্বিতীয় স্থানে শেষ করতে পারেনি ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement