Ajinkya Rahane

লাঞ্চ পর্যন্ত ২২৯ রানে এগিয়ে ভারত

পাঁচ উইকেটে ৩৫৮ রান হাতে নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নেমেছিল ভারত। ক্রিজে তখন অজিঙ্ক রাহানে ও ঋদ্ধিমান সাহা। রাহানের নামের পাশে তখন ৪২ রান ও ঋদ্ধির ঝুলিতে ১৭। দু’জনের ব্যাটের দাপটে লাঞ্চ ব্রেকে ভারত পৌঁছে যায় ৪২৫ রানে। ঋদ্ধিমান প্যাভেলিয়নে ফেরেন ঠিক লাঞ্চ ব্রেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৬ ২২:৫৬
Share:

ব্যাট হাতে ভারতকে ভরসা দিচ্ছেন অজিঙ্ক রাহানে। ছবি: এপি।

পাঁচ উইকেটে ৩৫৮ রান হাতে নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নেমেছিল ভারত। ক্রিজে তখন অজিঙ্ক রাহানে ও ঋদ্ধিমান সাহা। রাহানের নামের পাশে তখন ৪২ রান ও ঋদ্ধির ঝুলিতে ১৭। দু’জনের ব্যাটের দাপটে লাঞ্চ ব্রেকে ভারত পৌঁছে যায় ৪২৫ রানে। ঋদ্ধিমান প্যাভেলিয়নে ফেরেন ঠিক লাঞ্চ ব্রেকে। ১১৬ বলে ৪৭ রান করে হোল্ডারের বলে এলবিডব্লু হন বাংলার এই উইকেটকিপার। উল্টোদিকে এখনও ভারতের ইনিংসকে ভরসা দিচ্ছেন রাহানে। ১৭৬ বলে ৭৪ রান করে এখনও তিনি অপরাজিত। এই ইনিংস খেলতে ১১টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। সঙ্গে একটি ওভার বাউন্ডারিও।

Advertisement

যা অবস্থা তাতে আজ খুব বেশি হলে টি ব্রেক পর্যন্ত ব্যাট করবে ভারত যদি না সব উইকেট পরে যায়। অজিঙ্ক রাহানের সেঞ্চুরি আর ভারতের ৫০০ই হবে ভারতের টার্গেট। বিরাট কোহালি অ্যান্ড ব্রিগেড চাইবে আবারও ওয়েস্ট ইন্ডিজকে হারাতে। টেস্ট সিরিজ ইতিমধ্যেই ১-০তে এগিয়ে গিয়েছে ভারত। ২-০ তে এগিয়ে যাওয়াই এবার লক্ষ্য। সেই পথেই হাঁটছে পুরো দল। প্রথমে দুরন্ত সফল বোলিং আক্রমণের পর ব্যাট হাতেও সফল ভারত। কুম্বলে-কোহালি জুটি শুরু থেকেই বাজিমাত করতে শুরু করে দিল ভারতীয় ক্রিকেটে।

আরও খবর

Advertisement

নিজের সেঞ্চুরির জন্য ক্যারিবিয়ান বোলারদেরও কৃতিত্ব দিলেন রাহুল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement